“পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সমিতি, ঢাকা” এর সফল পদচারনা
“পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সমিতি, ঢাকা” এর সফল পদচারনা
শেখ তাজুল ইসলাম তুহিন
২০১৬-১২-২২ ১৪:২০:৪৮
প্রিন্টঅ-অ+


গত ৯ ডিসেম্বর ২০১৬ তারিখে ঢাকায় অবস্থিত পীরগঞ্জের সকল পেশাজীবী ,ছাত্র এবং সুনাগরিকদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে একটি সমন্বিত সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন পীরগঞ্জের গণ্যমান্য সুধিজন, তাঁদের মধ্যে অন্যতম ড. মমতাজুল হক, জনাব মোঃ সামাদ চৌধুরী, প্রফেসর সাইফুল ইসলাম (বুয়েট), পররাষ্ট্র মন্ত্রনালয়ের ডিজি জনাব লুৎফর রহমান, জনাব মজাহারুল ইসলাম এফ.সি.এফ, ডাঃ চৌধুরী মোহাম্মদ আনোয়ার, কর্নেল সোহেল রানা , ইফতেখারুল হক ধ্রুব, পুলিশ ইন্সপেক্টর ইকরামুল হক চৌধুরী , জনাব লুৎফর রহমান (ব্যাংকার), প্রফেসর হারুনুর উজ্জ্বল, বিশিষ্ট ব্যবসায়ী জনাব সালাউদ্দীন, জনাব নোমান কবির, পল্লব সমীর ব্রেজনেভ, আশরাফুল আলম বিপুল, বাদশা ফয়সাল, ইঞ্জিনিয়ার এনায়েত করিম প্রমুখসহ ঢাকায় অবস্থানরত সর্বস্তর এর ছাত্র, ব্যবসায়ী ও পেশাজিবী সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় সকলের মতামতের ভিত্তিতে "পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সমিতি, ঢাকা" নামে একটি সমিতি গঠনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং সার্বজনীন মতামতের ভিত্তিতে ৬(ছয়)মাস মেয়াদের ১০(দশ)সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

পরবর্তীতে ১৯ শে ডিসেম্বর ২০১৬ ইং তারিখে এন্ট্রেন্স রেস্টুরেন্ট, বিজয় সরণী, ঢাকায় পুর্ব ঘোষনা অনুযায়ী ১ম সাধারণ সভার (১৬ই ডিসেম্বর ২০১৬ ইং তারিখে অনুষ্ঠিত) কার্যক্রমের ফলো আপ হিসাবে আহ্বায়ক কমিটির একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় নিচের বিষয় সমূহ সিদ্ধান্ত গৃহীত হয়ঃ

(১)আগের মিটিং এর সিদ্ধান্ত অনুযায়ী মুরুব্বী ও গুণীজনদের দ্বারা গঠিত ৩১ জনের একটি উপদেষ্টা কমিটি গঠিত হয়।

(২)আহবায়ক কমিটি ১০ (দশ) জন থেকে বাড়িয়ে মোট ৩৪ (চৌত্রিশ) জনে উন্নীত করা হয়।

(৩) কমিটিসমূহের তালিকা তৈরির অসাধারন কাজের জন্য মি. আনোয়ার (ব্যাংকার) ও রবিউল কে ধন্যবাদ জানানো হয়। ড্রাফট ওয়েবসাইট এর কাজের অগ্রগতির জন্য মি. সজিব, মঈন, সোহেল, সাইদুর, মিঠু কে, ড্রাফট সমিতির প্রফাইলের কাজের অগ্রগতির জন্য মি. ধ্রুব, এনায়েত, সুমন, পোরাগকে এবং ড্রাফট রেজিস্ট্রেশনের কাজের অগ্রগতির জন্য মি. বিপুল, টিটু, রেজু, শুভ কে ধন্যবাদ জানানো হয়।

(৪)শীঘ্রই সকল পীরগঞ্জের সন্তানদের সাথে নিয়ে ঢাকায় একটা বিশাল আয়োজন করে পিকনিক বিষয়াবলী, কমিটি সমুহের অভিষেক ও সমিতির লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম চুড়ান্ত করে সমিতিকে সফলকাম করার পথে এগিয়ে নেওয়া হবে।

(৫) পরিশেষে, শুখে দু:খে বন্ধুত্তপুর্ণ পরিবেশে এক হয়ে আমরা যেন পীরগঞ্জের মাটি ও মানুষের মমতায় কাজ করতে পারি, গণমানুষের কল্যানে ও সামাজিক কর্মকান্ডে শরিক হতে পারি এবং পীরগঞ্জ সমিতি সকলের প্রাণের বন্ধন হতে পারে মহান আল্লাহতায়ালার কাছে এই দোয়া করে ডা. চৌধুরী মোহাম্মদ আনোয়ার, আহাবায়ক মহোদয় মিটিং এর পরিসমাপ্তি ঘোষনা করেন।

“দি ইঞ্জিনিয়ার্স” পত্রিকাকে দেয়া একান্ত সাক্ষাৎকারে প্রকৌশলী মোঃ এনায়েত করিম এই সমিতির গঠনতন্ত্র, লক্ষ্য, উদ্দেশ্য ও বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের পরিকল্পনার বিষয়ে কথা বলেন। তিনি এই সমিতির “ইঞ্জিনিয়ারিং এন্ড আইটি” বিষয়ক কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য। তিনি বলেন কমিটির পরিকল্পনা অনুযায়ী অতিসত্ত্বর নবগঠিত কার্যনির্বাহী ও উপদেষ্টা কমিটির একটা প্রতিনিধি দল আহবায়ক মহোদয়ের নেতৃত্বে "পীর সিরাজউদ্দীন আউলিয়া" এর মাযার শরীফ জিয়ারতের মারফতে মাহান আল্লাহতায়ালার কাছে আমাদের সমিতির সফলতা ও বরকত ময়তার জন্য দোয়া করে অফিসিয়ালী কার্যক্রম শুরু করা হবে। উল্লেখ্য যে, এই পীরের নামেই পীরগঞ্জের নামকরণ করা হয়েছে এবং আমাদের স্বপ্নের সমিতির নাম পীর দিয়েই শুরু।

তিনি আরো বলেন, উপদেষ্টা কমিটি ও কার্যনির্বাহী কমিটির তালিকা চুড়ান্ত করণের লক্ষ্যে কমিটি গত ৩/৪ দিন ধরে স্বশরীরে/ফোনে প্রায় সকলের সাথে যোগাযোগ করে এবং সর্বসাধারনের কাছ থেকে অসাধারন আগ্রহ ও উৎফুল্ল্য অংশগ্রহণের সাড়া পায়। পীরগঞ্জ সমিতি আজ অভিভুত ও অতিশয় আনন্দিত প্রবীণ, নবীণ ও গুণীজনের সমন্বয়ে অর্থপুর্ণ দুটি সার্থক কমিটি গঠন করতে পারায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর