ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কল
ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কল
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-২২ ০০:৪৭:২১
প্রিন্টঅ-অ+


সামনে বেশ কয়েকটা বড় উৎসব যেমন: ক্রিসমাস ডে, থার্টি ফাস্ট নাইট, নিউ ইয়ার। এসব উৎসবে এবার মোবাইল টাওয়ারে ভিডিও কলের জ্যাম লেগে যেতে পারে। কারণ স্মরণীয় মুহূর্ত বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কল সুবিধা চালু হয়েছে।

ফেসবুক মেসেঞ্জারের সর্বশেষ সংস্করণ আপডেট করলেই গ্রুপ ভিডিও কলিং ফিচারটি পাওয়া যাবে। নতুন এই ফিচারের আওতায় এক সঙ্গে ৬ জন বন্ধুর সঙ্গে ভিডিও কল করা যাবে। গ্রুপ ভিডিও কলিংয়ের সময় স্ন্যাপচ্যাটের মতো অ্যানিমেটেড মাস্কও মুখে যুক্ত করা যাবে। ৬ জনের সঙ্গে একই স্ক্রিনে ভিডিও কল সুবিধার পাশাপাশি গ্রুপে ৫০ জন বন্ধুকে অ্যাড করা যাবে এবং তাদের সবার সঙ্গে ভয়েস কল করা যাবে।

২০১৫ সালে ফেসবুক ভিডিও কলিং সুবিধা চালু করেছিল। এ বছরের এপ্রিলে চালু করেছিল গ্রুপ ভয়েস কলিং সুবিধা। ফেসবুক মেসেঞ্জারে বর্তমানে মাসে সাড়ে ২৪ কোটি ব্যবহারকারী ভিডিও কলিং ফিচার ব্যবহার করছে। এবার গ্রুপ ভিডিও কলিং সুবিধা যুক্ত হওয়ায়, ব্যবহারকারীদের কাছে ফেসবুক মেসেঞ্জার আরো জনপ্রিয় হবে বলে মনে করা হচ্ছে। এবং প্রতিদ্বন্দ্বিতায় পড়বে স্কাইপে এবং হ্যাংআউট।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর