ভুয়া ফেসবুক পেজ নিয়ে বিপাকে তারানা হালিম
ভুয়া ফেসবুক পেজ নিয়ে বিপাকে তারানা হালিম
সংগীতা ঘোষ
২০১৫-১২-০৪ ১১:০৩:০২
প্রিন্টঅ-অ+


নিজের নামে বেশ কয়েকটি ভুয়া ফেসবুক পেজ নিয়ে বিপাকে পড়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেছেন, ‘আমার নামে চার থেকে পাঁচটি ফেইক পেজ রয়েছে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি এ তথ্য দিয়েছে। যেসব পেজে এসব পোস্ট করা হচ্ছে তা আমার পেজ নয়।’

তিনি বলেন, ভুয়া ওই ফেসবুক পেজগুলো দেশের বাইরে থেকে পরিচালিত হওয়ায় সেগুলো বন্ধ করা যায়নি। এই পেজগুলোর অ্যাডমিন দেশের বাইরে। সেখান থেকেই তারা বিভিন্ন বিষয়ে পোস্ট করছে, তারা জামায়াত-শিবির। আমার একটিমাত্র পেজ রয়েছে। সেটা তারানা হালিম। এ নিয়ে আমি ফেসবুককে লিখেছি।

তারানা হালিম বলেন, ফেসবুক বন্ধ করে দেয়ার পর এই পেজ আপডেট হয়নি। ওই দিনই পেজটি ইনঅ্যাকটিভ করা হয়েছে।


ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশের কোনো চুক্তি না থাকায় আপত্তিকর কনটেন্ট নিয়ে অভিযোগ জানালেও ফেসবুক কর্তৃপক্ষ যথাসময়ে সাড়া দেয় না বলে সরকার পক্ষ থেকে বলা হচ্ছে। এখন ফেসবুকের সঙ্গে চুক্তির উদ্যোগ নিয়েছে সরকার। শিগগিরই ফেসবুকের এশিয়া অঞ্চলের পলিসি উপদেষ্ঠা বৈঠক করতে ঢাকায় আসছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর