পাকিস্তানি হ্যাকারদের কবলে গুগল বাংলাদেশ
পাকিস্তানি হ্যাকারদের কবলে গুগল বাংলাদেশ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-২০ ১২:৩০:০৮
প্রিন্টঅ-অ+


পাকিস্তানি হ্যাকারদের কবলে পড়েছিল গুগলের বাংলাদেশ চ্যাপ্টার। মঙ্গলবার সকাল ১০টার দিকে বাংলাদেশ চ্যাপ্টারের নিয়ন্ত্রণ নেয় পাকিস্তানি হ্যাকাররা। ১০টা ৪০ মিনিটের দিকে বাংলাদেশ চ্যাপ্টারের নিয়ন্ত্রণ ফিরে পায় গুগল। হ্যাকড থাকার সময় www.google.com দিয়ে ব্রাউজ করতে গেলে হ্যাকারদের আপলোড করা একটি পেজ দেখা যাচ্ছিল। পরে সাড়ে ১০টার দিকে www.google.com.bd তে হিট করলে দেখা গেছে একটি পাকিস্তানি হ্যাকার গোষ্ঠীর মেসেজ। ওই বার্তায় জানানো হয়- Google Bangladesh STAMPED by Team Pak Cyber Attackers.
ওখানে https://www.facebook.com/pakistan1337 ফেসবুকের লিংকও দেয়া ছিল।
ফেসবুক লিংক দেয়ার পরে সাইবার নিরাপত্তা বিষয়ক একটি বাণী Security is just an illusion লিখে দেয় হ্যাকাররা। দেয়া ছিলো। আর সবশেষে লেখা ছিল ‘Pakistan Zindabad.’
তবে পৌণে এগারটার কিছু সময় আগে বাংলাদেশ চ্যাপ্টারের পরিপূর্ণ নিয়ন্ত্রণ নেয় গুগল। এরপর থেকে গুগলে ঢুকতে আর সমস্যা হচ্ছিল না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর