ফেসবুক বন্ধের প্রতিবাদে লেখক-শিল্পী-অনলাইন ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ
ফেসবুক বন্ধের প্রতিবাদে লেখক-শিল্পী-অনলাইন ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ
সংগীতা ঘোষ
২০১৫-১২-০৪ ১০:৪২:৪৪
প্রিন্টঅ-অ+


দেশে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যম বন্ধের প্রতিবাদে এবং তা খুলে দেওয়ার দাবিতে আজ শুক্রবার বেলা তিনটায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে ‘লেখক-শিল্পী-অনলাইন ব্যবসায়ী-অ্যাকটিভিস্ট ফোরাম’।

নিরাপত্তার কারণ দেখিয়ে সরকার গত ১৮ নভেম্বর থেকে দেশে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয়। এরপর ১৫ দিন পেরিয়ে গেলেও সরকার এখনো এসব সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে রেখেছে।

বর্তমানে এ দেশে শুধু ফেসবুক ব্যবহারকারীই রয়েছে এক কোটির ওপরে। সুতরাং একনাগাড়ে ১৫ দিন ফেসবুকসহ সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলো বন্ধ থাকায় প্রায় এক কোটি ব্যবহারকারীর যোগাযোগ যেমন ব্যাহত হচ্ছে, তেমনি অনলাইনভিত্তিক ব্যবসায়ী ও বিজ্ঞাপনদাতারা ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। সামাজিক ক্ষতিরও স্বীকার হচ্ছেন তাঁরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর