ফেসবুক আনল ‘প্যারেন্টস’ পোর্টাল
ফেসবুক আনল ‘প্যারেন্টস’ পোর্টাল
২০১৬-১২-১৪ ২৩:৫২:১৮
প্রিন্টঅ-অ+


ইন্টারনেটের দুনিয়ায় শিশুদের নিরাপদ রাখতে ‘প্যারেন্টস’ নামের একটি ওয়েব পোর্টাল নিয়ে এলো ফেসবুক। এই ওয়েব পোর্টাল থেকে মা-বাবা তার সন্তানের জন্য দরকারি দিক নির্দেশনা পাবেন। মঙ্গলবার ওই পোর্টালটি চালুর ঘোষণা দেয় ফেসবুক কর্তৃপক্ষ।

সম্প্রতি ফেসবুক নতুন এ পোর্টালটির পাশাপাশি সেফটি সেন্টার ও বুলিং প্রিভেনশন হাব সেবা দুটিও হালনাগাদ করেছে। প্যারেন্টস পোর্টালে ফেসবুক কীভাবে কাজ করে, তার দিক নির্দেশনার পাশাপাশি শিশুর অনলাইন নিরাপত্তার জন্য তাদের সঙ্গে কথা বলার পরামর্শ ও বিশ্বজুড়ে বিশেষজ্ঞদের নানা মতামত পাওয়া যাবে। এটি ৫৫টি ভাষা সমর্থন করবে।

ফেসবুকের দক্ষিণ এশিয়ার পরিচালক আঁখি দাস বলেন, নিরাপত্তা বিশেষজ্ঞ ও স্থানীয় প্রতিনিধিদের নিয়ে প্যারেন্টস পোর্টালের জন্য কনটেন্ট তৈরি করা হয়েছে, যা ফেসবুক কমিউনিটির সঙ্গে যায়।

প্যারেন্টস পোর্টালের লিংক: https://www. facebook. com/safety/parents

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর