১৬ ডিসেম্বর রাজধানীতে যানবাহন চলাচলে বিকল্প সড়ক ব্যবহারের আহ্বান
১৬ ডিসেম্বর রাজধানীতে যানবাহন চলাচলে বিকল্প সড়ক ব্যবহারের আহ্বান
২০১৬-১২-১৪ ২৩:৫০:০৫
প্রিন্টঅ-অ+


১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে যানবাহন চলাচলে বিকল্প সড়ক ব্যবহারের আহ্বান জানিয়েছে ডিএমপি। ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ চলাকালে আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত যানবাহন ছাড়া অন্যান্য সব যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে হবে। ওই দিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্যারেড স্কয়ার ও তৎসংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের জন্যই এ নির্দেশনা দেয়া হয়েছে।

যেসব রাস্তায় গাড়ি চলাচল করতে বলা হয়েছে সেগুলো হচ্ছে:
খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর। শ্যামলী শিশুমেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং ও ক্রিসেন্ট লেক হয়ে গণভবন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনগুলো প্রবেশ করতে পারবে।

এ ছাড়া আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড়, আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা এবং রাজউক ক্রসিংসহ পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক অভিমুখী কোনো প্রকার যানবাহন চলাচল করা যাবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর