সন্দেহভাজন অপরাধীদের নিজহাতে হত্যা করতেন ফিলিপাইনের প্রেসিডেন্ট দুয়ার্তে!
সন্দেহভাজন অপরাধীদের নিজহাতে হত্যা করতেন ফিলিপাইনের প্রেসিডেন্ট দুয়ার্তে!
স্টাফ রিপোর্টার
২০১৬-১২-১৪ ২২:৪০:৪৫
প্রিন্টঅ-অ+


ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তে জানিয়েছেন, তিনি দাভাও শহরের মেয়র থাকাকালে তিনি সন্দেহভাজন অপরাধীদের নিজহাতে হত্যা করেছেন।

সোমবার মাদক-বিরোধী পরিকল্পনা প্রণয়ন বিষয়ক এক অনুষ্ঠানে দেওয়া ভাষণে দুয়ার্তে বলেন, বহু অপরাধীকে তিনি নিজহাতে হত্যা করেছেন। ভাষণে দুয়ার্তে বলেন, ‘অপরাধীকে কিভাবে হত্যা করতে হয়, পুলিশকে তা শেখাতেই’ তিনি এ কাজ করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে ক্ষমতায় আসার পর শুরু করা দুয়ার্তের মাদক-বিরোধী অভিযানে পাঁচ হাজারেরও বেশি সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

ওই ভাষণে ফিলিপাইনের প্রেসিডেন্ট আরও বলেন, দাভাও শহরের মেয়র থাকাকালে তিনি নিজে মোটর সাইকেল চালিয়ে বিভিন্ন এলাকায় টহল দিতেন এবং বহু অপরাধীকে হত্যা করেছেন। তিনি বলেন, ‘আমি তাদের মুখোমুখি হতে চাইতাম, যেন তাদের হত্যা করতে পারি।’ দুয়ার্তে ওই শহরে প্রায় ২০ বছর মেয়রের দায়িত্ব পালন করেছেন।

মানবাধিকার সংস্থাগুলো দুয়ার্তের মাদক-বিরোধী অভিযানে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনা করছে এবং তা বন্ধের জন্য প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর