বিমান-এর তিন প্রধান প্রকৌশলী সাময়িক বরখাস্ত
বিমান-এর তিন প্রধান প্রকৌশলী সাময়িক বরখাস্ত
২০১৬-১২-১৪ ১৭:৫৭:২৭
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রকৌশল বিভাগের তিন প্রধান প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এরা হলেন— প্রকৌশলী দেবেশ চৌধুরী (প্রোডাকশন), এসকে সিদ্দিক (কোয়ালিটি) ও বিল্লাল হোসেন (সিস্টেম অ্যান্ড মেইনটেন্যান্স)।

বিমানের বোর্ড সাব-কমিটির বৈঠকে তদন্ত কমিটির চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে তাদের বরখাস্ত করা হয় বলে বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিমানের ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীর নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির পূর্ণাঙ্গ প্রতিবেদন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেল্টন মোসাদ্দেক আহমেদের কাছে জমা দেওয়া হয়। ওই প্রতিবেদনের ভিত্তিতে তিন প্রকৌশলীকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়।

এর আগে তদন্ত কমিটির প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রতিষ্ঠানটির পাঁচ প্রকৌশলীসহ ছয়জনকে সাময়িক বরখাস্ত করা হয়। এরা হলেন— প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, মিলন চন্দ্র বিশ্বাস, লুৎফুর রহমান, জাকির হোসাইন এবং টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করে ত্রুটি মেরামতের করে ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে পৌঁছান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর