আইইবি-তে স্টিল স্ট্রাকচার নিয়ে আন্তর্জাতিক সেমিনার ১৮ ডিসেম্বর সারাদিনব্যাপী
আইইবি-তে স্টিল স্ট্রাকচার নিয়ে আন্তর্জাতিক সেমিনার ১৮ ডিসেম্বর সারাদিনব্যাপী
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-১৪ ১৫:০৮:৪৫
প্রিন্টঅ-অ+


ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ (আইইবি) ঢাকা কেন্দ্র এবং স্টিল বিল্ডিং ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন অব বাংলাদেশ (এসবিএমএ) -এর যৌথ উদ্যোগে আগামি ১৮ ডিসেম্বর আইইবি অডিটোরিয়ামে সারাদিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই আয়োজনে থাকছে মহান বিজয় দিবসের আলোচনা, স্টিল স্ট্রাকচার ইঞ্জিনিয়ারিং বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ১০ টায় আইইবি অডিটোরিয়ামে International Conference on Still Structures New Era in Development এর উদ্বোধনী অধিবেশন আয়োজন করা হয়েছে।

উক্ত অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মশাররফ হোসেন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) ফারুক খান, এমপি, আইইবি-র প্রেসিডেন্ট প্রকৌশলী কবির আহমেদ ভূঞা এবং আইইবি-র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুস সবুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল।

সকাল ১১ টায় International Conference on Still Structures New Era in Development -এর উপর সারাদিনব্যাপী কার্যক্রম আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে দুপুর ২.৩০ টায় টেকনিক্যাল সেশনে Still Structures: Prospectus & Opportunities in Bangladesh শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন তার্কির স্টিল স্ট্রাকচার ইঞ্জিনিয়ারিং বিশেষজ্ঞ Selami Gurelএবং ইংল্যান্ডের স্টিল স্ট্রাকচার ইঞ্জিনিয়ারিং বিশেষজ্ঞ David Peterkin।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমাদ। সেমিনারে নির্ধারিত আলোচক হিসেবে উপস্থিত থাকবেন এফবিসিসিআই-এর পরিচালক মোঃ হেলাল উদ্দিন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল।

সন্ধ্যা ৬ টায় আইইবি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে মহান বিজয় দিবসের আলোচনা এবং International Conference on Still Structures New Era in Development -এর সমাপনী অধিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মশাররফ হোসেন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর