৪ দফা দাবিতে সরকারি কর্মকর্তাদের জাতীয় মহাসম্মেলন অনুষ্ঠিত
৪ দফা দাবিতে সরকারি কর্মকর্তাদের জাতীয় মহাসম্মেলন অনুষ্ঠিত
সংগীতা ঘোষ
২০১৫-১২-০৪ ১০:২৫:০৭
প্রিন্টঅ-অ+


অষ্টম জাতীয় পে-স্কেলে, সিলেকশন গ্রেড ও টাইমস্কেল বহাল রাখা, নন-ক্যাডার কর্মকর্তাদের প্রারম্ভিক বেতন বৈষম্যের চক্রান্ত (৯ম গ্রেডে ও ৮ম গ্রেডে) বাতিল, উপজেলা পরিষদের ক্ষমতায়নের নামে ইউএনও-র কর্তৃত্ব সৃষ্টির স্মারক বাতিল, সকল সার্ভিসে কমপক্ষে ৪টি গ্রেড পরিবর্তনের সুযোগ সৃষ্টি এবং নিজস্ব সার্ভিস বহির্ভূত সকল ধরণের প্রেষণ বাতিলের দাবিতে জাতীয় মহাসম্মেলন পালন করেছে বাংলাদেশ সম্মিলিত সরকারি কর্মকর্তা পরিষদ (বাসসকপ) ।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে এই জাতীয় মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বাসসকপ-এর সভাপতি মোঃ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় মহাসম্মেলন বক্তাগণ বলেন, চলমান পে-স্কেলে অসংগতি, টাইম স্কেল, সিলেকশন গ্রেড থেকে বঞ্চিত করার মাধ্যমে নতুন করে প্রথম শ্রেণীর প্রারম্ভিক পদকে (পূর্বের) ক্যাডার নন-ক্যাডার ২টি গ্রেডে বিভক্ত করার পায়তারা এবং উপজেলা পরিষদে ইউএনওকে স্বেচ্ছাচারী অগণতান্ত্রিক ক্ষমতা প্রদান করার মাধ্যমে সংবিধানের ৫৯(১) অনুচ্ছেদ লঙ্ঘন করে একটি গতিশীল সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করে অস্থিতিশীল পরিবেশ এবং চলমান উন্নয়নের ধারাকে ব্যাহত করার অপচেষ্টা চলছে। তাঁরা অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বাসসকপ-এর জাতীয় মহাসম্মেলনে বক্তব্য রাখেন-প্রকৌশলী মোঃ আমিরুল ইসলাম, প্রকৌশলী মোঃ মামুনুর রশিদ, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ সাফায়েত হোসেন তালুকদার, মোঃ জিন্নাত আলী বিশ্বাস, মোঃ মাহবুবুর রহমান খান, মোঃ আলী আকবর, খালেদা আক্তার জাহান, মফিজ উদ্দিন, জাকির হোসেন, রিয়াজুল ইসলাম, ডঃ তাজলেকুর রহমান সনেট, সরকার আবুল কালাম আজাদ, মোঃ মিজানুর রহমান, প্রকৌশলী এ কে মনসুর হাসান, প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, প্রকৌশলী মোঃ খায়রুল বাসার, প্রকৌশলী শাহাদাত হোসেন, প্রকৌশলী আতাউল মাহমুদ, প্রকৌশলী আনোয়ার হোসেন, প্রকৌশলী আবুল হোসেন শাহীন, ফেরদৌসি বেগম, কৃষিবিদ জাহিদ হোসেন, মজিলা বেগম, জাহাঙ্গির আলম, মোঃ কামরুজ্জামান, সেলিম আহমেদ, মোঃ মফিজুদ্দিন খান, কামরুল হাসান, আনোয়ার হোসেইন, মাসুদুল ইসলাম মাসুদ, মোজাম্মেল হোসেন, মোস্তাফিজুর রহমান, দীপক কুমার সরকার, জসিম উদ্দিন ভুঁইয়া, সরকার আবুল কালাম আজাদসহ ৩৭টি সরকারী ডিপার্টমেন্টের কর্মকর্তাগণ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দি ইঞ্জিনিয়ার্স ডটনেট সম্পাদক শেখ তাজুল ইসলাম তুহিন।

অনুষ্ঠানে বাসসকপ-এর আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- ৮-১৯ ডিসেম্বর ২০১৫ তারিখ পর্যন্ত ঢাকা বিভাগীয় অফিসসমুহে সাংগঠনিক সফর, ২০ ডিসেম্বর প্রতিটি জেলা/উপজেলায় ১ ঘণ্টা (৫-৬) অতিরিক্ত কর্ম সম্পাদন, ২১ ডিসেম্বর ২০১৫ এক ঘণ্টা প্রতীকী কলম বিরতি(১০-১১), ২২-২৯ ডিসেম্বর পর্যন্ত বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি সভা/মতবিনিময় সভা করা ও সাংগঠনিক সফর, ৫ জানুয়ারি ২০১৬ মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান ও সাংবাদিক সম্মেলন এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ বেতন ভাতা উত্তোলনের ক্ষেত্রে পূর্বের নিয়ম অনুসরণ করা।

এ সকল দাবি আদায়ে বাংলাদেশ সম্মিলিত সরকারি কর্মকর্তা পরিষদ সর্বাত্মক আন্দোলন চালিয়ে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করে দুপুর ১ টায় জাতীয় মহাসম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর