বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন স্থপতি রাজীবের মা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন স্থপতি রাজীবের মা
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-০৪ ০৫:৪৯:১৮
প্রিন্টঅ-অ+


জেলা পরিষদ নির্বাচনে গাজীপুরে সংরক্ষিত নারী আসনের সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন শাহবাগ আন্দোলন চলাকালে নিহত স্থপতি ও ব্লগার আহমেদ রাজীব হায়দার-এর মা নার্গিস আক্তার।

তিনি গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মফিজ উদ্দিন মাস্টারের মেয়ে।

এদিকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ডাকসুর সাবেক ভিপি আখতারউজ্জামানও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

শনিবার মনোনয়নপত্র বাচাইয়ে তাদের মনোনয়ন বৈধ হওয়ার পর বিনা প্রতিদ্বন্ধিতায় তারা নির্বাচিত হচ্ছেন। এ দুটি পদে অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, বাছাই শেষে আখতারউজ্জামান ও নার্গিস আক্তারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ দুই পদে আর কোনো প্রার্থী নেই।

এদিকে মনোনয়নপত্র বাচাইয়ে সাধারণ সদস্য পদে দুই জনের মনোনয়ন বাতিল হয়েছে। এরা হচ্ছেন ৫নং ওয়ার্ডের সাখাওয়াৎ হোসেন সরকার ও ৯ নং ওয়ার্ডের মো. রফিকুল ইসলাম।

হাসানুজ্জামান বলেন, ঋণ খেলাপি ও হলফনামা না দেয়ায় তাদের দুজনের মনোনয়নপত্র বাতিল হয়।

জেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে ১৫টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬৩৭ জন। এর মধ্যে পুরুষ ৪৮৭ ও নারী ১৫০ জন।

১১ ডিসেম্বর প্রার্থী পদ প্রত্যাহার এবং ১২ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৩ সালে শাহবাগ আন্দোলন শুরুর দশম দিনে ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবীতে নিজের বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় রাজীবকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর