ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিবে টুইটার কর্তৃপক্ষ
ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিবে টুইটার কর্তৃপক্ষ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-০৪ ০৫:২৫:৫৬
প্রিন্টঅ-অ+


মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ইলেকটোরাল কলেজ ভোটে জয়ী ডোনাল্ড ট্রাম্প যদি সুস্পষ্টভাবে টুইটারের নিয়ম অনুযায়ী টুইট না করেন বা অন্য কোনো উপায়ে হুমকি সৃষ্টি করেন, সেক্ষেত্রে তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

টুইটারের এক মুখপাত্র বলেন, “সহিংস হুমকি, হয়রানি, ঘৃণ্য আচরণ এবং একাধিক অ্যাকাউন্টের অপব্যবহার টুইটারের নিয়ম পরিপন্থী। যে সব অ্যাকাউন্ট এসব নিয়ম লঙ্ঘন করছে আমরা তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব।”

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে টুইটারকে জিজ্ঞাসা করা হয়, তারা ট্রাম্পের এই ধরনের নিয়ম ভঙ্গের জন্য তাকে নিষিদ্ধ করবে কিনা। প্রতিষ্ঠানটি জানায়, এই নিয়ম কোনো ব্যাক্তিবিশেষের জন্য শিথিলযোগ্য নয়, সবার জন্য সমভাবেই প্রযোজ্য এমনকি ভেরিফাইড অ্যাকাউন্টও এর অন্তর্ভুক্ত।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট-এর ভাষ্যমতে, ট্রাম্পের টুইট নিয়ে সমালোচনার শেষ নেই। নিয়মিতই তার নানা বিতর্কিত মন্তব্য আলোচনার খোরাক যোগায়।

এর আগে টুইটার অল্ট-রাইট সদস্যদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেয়।

অন্যদিকে, বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক জানিয়েছে, যদি ট্রাম্প তাদের ব্যবহারকারীদের জন্য প্রচলিত প্রাতিষ্ঠানিক কোনো নিয়ম ভঙ্গও করেন তবুও তিনি এই সেবা ব্যবহার করতে পারবেন। এর কারণ হিসেবে তারা তার পদকে সাধারণ ব্যবহারকারীদের তুলনায় বেশি ‘সংবাদযোগ্য’ এবং অধিক ‘সমর্থিত’ বলে মত দিয়েছে।


ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর