চন্দ্রমানব অলড্রিন দক্ষিণ মেরুতে গিয়ে অসুস্থ
চন্দ্রমানব অলড্রিন দক্ষিণ মেরুতে গিয়ে অসুস্থ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-০৩ ০৭:২২:২২
প্রিন্টঅ-অ+


চাঁদের বুকে পা রাখা দ্বিতীয় মানব বাজ অলড্রিন দক্ষিণ মেরুতে অভিযানে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন। একটি পর্যটক দলের সঙ্গে দক্ষিণ মেরু সফরে গিয়েছিলেন তিনি। কিন্তু সেখানে হঠাৎই তার শারীরিক অবস্থার অবনতি হয়।

এরপর ৮৬ বছর বয়সী অলড্রিনকে এই অবস্থায় সেখান থেকে সরিয়ে আনা হয়। একজন চিকিৎসকের তত্ত্বাবধানে তাকে দ্রুত একটি বিমানে করে দক্ষিণ মেরু থেকে কাছাকাছি একটি মার্কিন গবেষণা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

চন্দ্রমানব অলড্রিন দক্ষিণ মেরুতে গিয়ে অসুস্থ টুর অপারেটর হোয়াইট ডেজার্ট এক বিবৃতিতে জানান, বর্তমানে তার অবস্থা এখন স্থিতিশীল। তবে অলড্রিনের কী সমস‌্যা হয়েছিল, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

১৯৬৯ সালের ২০ জুলাই ৩৯ বছর বয়সে অ্যাপোলো ১১ চন্দ্র অভিযানে অংশ নিয়েছিলেন আলড্রিন। তার সহকর্মী নিল আর্মস্ট্রং চাঁদে নামার ২০ মিনিট পরই চাঁদে পা রাখেন তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর