ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
ডাটা সেন্টার টেকনোলজি সামিট শুক্রবার
ডাটা সেন্টার টেকনোলজি সামিট শুক্রবার
ডেস্ক রিপোর্ট
২০১৬-১২-০১ ০৯:০৮:১৩
প্রিন্টঅ-অ+


বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাটা সেন্টার টেকনোলজি সামটি এবং গ্রিন ডাটা সেন্টার কনফারেন্স। আগামী ২ ও ৩ ডিসেম্বর রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে ২ দিনব্যাপী এই কনফারেন্স ও প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মঙ্গলবার ঢাকার ধানমন্ডির থেইমস স্কয়ারে আয়োজন করা হয় এক সংবাদ সম্মেলন। মূলত সামিট এবং কনফারেন্সের বিস্তারিত জানাতেই এই সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক ডিসি আইকনের প্রধান নির্বাহী মাসুদ পারভেজ, বাংলাদেশে কম্পিউটার সোসাইটির সহ-সভাপতি মোহাম্মদ আব্দুস সোবহান, আইইবির কম্পিউটার প্রকৌশন বিভাগের সচিব তমিজ উদ্দিন আহমেদে, এশারি বাংলাদেশ চ্যাপ্টার এর সভাপতি ইঞ্জিনিয়ার মানস কুমার মিত্র এবং আপটাইম ইনস্টিটিউট -এর ব্যবস্থাপনা পরিচালক জন ডাফিন।

ডিসিআিইকনের প্রধান নির্বাহী মাসুদ পারভেজ বলেন, সবার প্রথমেই ডাটার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমাদের লক্ষ্য হলো যারা ডাটা সেন্টার করবেন অথবা তৈরি করছেন তাদের সবাইকে একত্রিত করার প্রয়াসেই আমাদের এই আয়োজন। তিনি আরও বলেন, ডাটা সেন্টার সামিটে তথ্য প্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট যে কেউই আসতে পারবেন এবং তার নলেজ শেয়ার করতে পারবেন। এককথায় তথ্যপ্রযুক্তি পেশাজীবী বা নীতি নির্ধারকদের জন্য এটি একটি উন্মুক্ত সামিট। আরও জানানো হয়, ডাটা সেন্টার টেকনোলজি সামিট থেকে ডাটা সেন্টার ভোক্তারা তাদের সব ধরনের সমস্যার সমাধান পাবেন এবং এর মাধমে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির খাত আরও সুষ্ঠুভাবে ব্যবহার করতে পারবেন।

জন ডাফিন তার বক্তব্যে ডাটা সেন্টারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকগুলো নিয়ে আলোচনা করেন। ডাটা সেন্টার টেকনোলজিস সামিট অ্যান্ড গ্রিন ডাটা সেন্টার কনফারেন্স- এর আয়োজক বাংলাদেশ কম্পিউটার সোসাইটি। সহ-আয়োজক আসরা (বাংলাদেশ চ্যাপ্টার)। সহযোগিতায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, সিটিও ফোরাম বাংলাদেশ, আইএসপিএবি, বিডিনগ, সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস, ডিইসি ইঞ্জিনিয়ার্স ক্লাব এবং ডি২ও।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement