ব্রাজিলের ফুটবল দল নিয়ে বিমান বিধ্বস্ত
ব্রাজিলের ফুটবল দল নিয়ে বিমান বিধ্বস্ত
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-২৯ ২১:৩৪:২৬
প্রিন্টঅ-অ+


ব্রাজিলের একটি ফুটবল দলের সদস্যসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে।

আরোহীদের সবশেষ অবস্থা নিয়ে পরিষ্কার তথ্য পাওয়া না গেলেও কোনো কোনো গণমাধ্যম জানিয়েছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন। সিএনএন জানিয়েছে, ছয় আরোহী বেঁচে আছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিরা নিহত হয়েছেন।

বিধ্বস্ত বিমানটিতে ব্রাজিলের প্রাদেশিক ফুটলব ক্লাব শাপেকোয়েন্সর খেলোয়াড়রা ছিলেন। তবে এর মধ্যে দেশটির জাতীয় দলের কোনো সদস্য ছিলেন না বলে জানা গেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বলিভিয়া থেকে শাপেকোয়েন্স ফুটবল দল নিয়ে কলম্বিয়ার মেডিলিনে যাচ্ছিল বিমানটি। সাউথ আমেরিকান ফুটবল ক্লাবগুলো নিয়ে চলমান ‘কোপা সুদামেরিকানা’ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মেডিলিনের দল অ্যাটলেটিকো ন্যাশনালের বিরুদ্ধে খেলার কথা ছিল ব্রাজিলীয় দলটির।

কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়নশিপ দক্ষিণ আমেরিকার দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার ফুটলব প্রতিযোগিতা। বুধবার এর ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল চাপেকোয়েন্স ও অ্যাটলেটিকো ন্যাশনালের। দুর্ঘটনার পর ম্যাচটি স্থগিত করা হয়েছে।

ব্রাজিলের শাপেকো শহরের ফুটবল ক্লাব শাপেকোয়েন্স ২০১৪ সালে ফার্স্ট ডিভিশনে খেলার সুযোগ পায়। সেই থেকে তারা ধারাবাহিকতা ধরে রেখেছে। এবারের কোপা সুদামেরিকানায় আর্জেন্টিনার স্যান লরেনজোকে হারিয়ে ফাইনালে ওঠে তারা।

স্থানীয় সময় সোমবার মধ্যরাতের ঠিক আগে ৭২ আরোহী ও নয়জন ক্রু নিয়ে কলম্বিয়ার মেডিলিন শহরের অদূরে পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় বিমানটি।

মেডিলিনের মেয়র ফেডেরিকো গুটিয়েরেজ একে ‘বড় মাত্রার ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছেন। তবে তিনি জানিয়েছেন, কয়েকজন আরোহী বেঁচে আছেন।

মেডিলিনের বিমানবন্দর হোস মারিয়া করডোভা ডি রিওনেগ্রোর কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, ‘এটি নিশ্চিত, সিপি-২৯৩৩ লাইসেন্সধারী বিমানটি শাপেকোয়েন্স দলের সদস্যদের বহন করছিল। ধারণা করা হচ্ছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন।’

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর