ত্রুটি সারিয়ে হাঙ্গেরির পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান
ত্রুটি সারিয়ে হাঙ্গেরির পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-২৮ ০৭:২৮:১১
প্রিন্টঅ-অ+


হাঙ্গেরি সফরে রওনা হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বোয়িং ৭৭৭ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করেছে।

পরে ত্রুটি মেরামত করে ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বুদাপেস্টের উদ্দেশ‌্যে রওনা হয়েছেন বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহা ব‌্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

বাংলাদেশ সময় রাত ১০টা ৫৭ মিনিটে তারা বুদাপেস্টে পৌঁছাবেন জানিয়ে তিনি বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় বিমানটি তুর্কমেনিস্তানের রাজধানীতে জরুরি অবতরণ করে। ত্রুটি সারিয়ে টেস্ট রান দেখে বাংলাদেশ সময় সন্ধ‌্যা ৬টা ৩৭ মিনিটে বিমানটি সবাইকে নিয়ে হাঙ্গেরির উদ্দেশ‌্যে রওনা হয়।

এর আগে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন সাংবাদিকদের বলেন, একটা ইঞ্জিনে ফুয়েল প্রেশার কমে যাচ্ছিল। এ কারণে তাৎক্ষণিকভাবে সবচেয়ে কাছে বিমানবন্দর হিসেবে আশখাবাদে অবতরণ করেছে।

উল্লেখ্য, পানি সম্মেলনে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ রোববার সকালে বুদাপেষ্টের উদ্দেশ‌্যে ঢাকা ত‌্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। তাদের নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিবিসি ১০১১ (বিজি১০১১) সকাল ৯টা ১৪ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত‌্যাগ করে।

সফর শেষে আগমী বুধবার সকালে দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর