জরুরী অবতরণের পর ত্রুটি সারিয়ে বুদাপেস্টের পথে যাত্রা শুরু করেছে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান
জরুরী অবতরণের পর ত্রুটি সারিয়ে বুদাপেস্টের পথে যাত্রা শুরু করেছে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান
স্টাফ রিপোর্টার
২০১৬-১১-২৮ ০৩:০১:৩৭
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানটি ত্রুটি সারিয়ে বিশেষ ফ্লাইট তুর্কমেনিস্তান থেকে বুদাপেস্টের পথে যাত্রা শুরু করেছে। বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা ৬ টা ৩৭ মিনিটের দিকে তুর্কমেনিস্তান আশগাবাদ বিমানবন্দর থেকে থেকে বুদাপেস্টের পথে যাত্রা করে। এর আগে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি বাংলাদেশ সময় দুপুর ২টা১৫ মিনিটের দিকে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাদ বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ তথ্য জানান।

রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ‘রাঙ্গা প্রভাত’ উড়োজাহাজ প্রধানমন্ত্রীকে নিয়ে সকাল ৯ টা ১৪ মিনিটের দিকে ঢাকা থেকে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করে। যাত্রাপথে বিমানটির যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটটির গতিপথ পরিবর্তন করে বাংলাদেশ সময় দুপুর ২টা১৫ মিনিটের দিকে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাদে অবতরণ করে। এই ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ ৯৯ জনযাত্রী, ০৪ জনককপিট ক্রু, ২০ জন কেবিন ক্রু এবং ০৪ জন এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ার ছিলেন। এয়ারক্রাফ্টটি আশগাবাদে অবতরণের পর ডিউটিরত ইঞ্জিনিয়াররা মেরামত করেন।

শাকিল মেরাজ বলেন, ‘ঢাকা থেকে লন্ডনগামী বিমানের অন্য একটি সিডিউল ফ্লাইট বিজি-০০১ ‘আকাশপ্রদীপ’কে যাত্রাপথ পরিবর্তন করে আশগাবাদে পাঠানো হয়। সেই বিমানটিও বাংলাদেশ সময় বিকেল ০৪ টা ১০ মিনিটে সেখানে অবতরণ করে। বিজি ০০১ ফ্লাইটকে ভিভিআইপি ফ্লাইটের ব্যাকআপ কভারেজ দেওয়ার জন্য তাৎক্ষণিকভাবে সেখানে পাঠানো হয়। তবে পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীকে বহনকারী ভিভিআইপি ফ্লাইট (বিজি ১০১১) ‘রাঙ্গা প্রভাত’-এর যান্ত্রিক ত্রুটি মেরামত করে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টা ৩৭ মিনিটে আশগাবাদ থেকে বুদাপেস্টের পথে যাত্রা করে। আশা করি, ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ১১ টায় বুদাপেস্ট পৌঁছাবে।

এদিকে ফেসবুক স্ট্যাটাসে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম লিখেছেন, ‘প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিতে ত্রুটির সংকেত পাওয়ায় পাইলট বিমানটিকে তুর্কমিনিস্তানের রাজধানী আসকাবাদে নিরাপদে অবতরণ করান। সেখানে প্রায় চার ঘণ্টা অবস্থান করার পর বাংলাদেশ সময় ৬টা ৪৪ মিনিটে বিমানটি আবার হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে রওনা করেছে। সেখানে অবস্থান করার সময় সেদেশের উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীসহ অনেক আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সার্বিক খোঁজখবর নেন।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর