আয়নায় আইফোন!
আয়নায় আইফোন!
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-২৬ ০৭:১৬:৪৯
প্রিন্টঅ-অ+


আমাদের দেশে ততটা না হলেও আইফোন নিয়ে মাতামাতি অন্যান্য দেশে অনেকটা বাড়াবাড়ির পর্যায়েও চলে যায়।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প জেতার পর আইফোন সেভেনের ব্যাক কাভারে সোনা দিয়ে ট্রাম্পের ছবি খোদাই করে আইফোন বাজারে ছেড়েছিল ইটালিয়ান-রাশিয়ান এক কোম্পানি। এক কথায় বলা চলে আইফোনকে কিছু কিছু মানুষ তাদের আবেগের বহিঃপ্রকাশ হিসেবে বেছে নেয়।

তারই অংশ হিসেবে এবার বিখ্যাত ডিজাইনার রাফায়েল দিমিক তার আয়নাকে পরিণত করেছেন বড়সর এক আইফোনে। যে আয়নায় আপনি শুধু চেহারাই দেখবেন না, করতে পারবেন অনেক কাজও। আয়নার ওপরের দিকে ঘড়ি এবং রিয়েল টাইম আবহাওয়ার রিপোর্ট দেখতে পাবেন। আরো পাবেন ফেসবুক মেসেঞ্জার, নেটফ্লিক্সের মতো জনপ্রিয় সব আইফোন অ্যাপস।

তবে মজার ব্যাপার হচ্ছে, রাফায়েল ডিমিক এটা করেছেন সম্পূর্ণ তার নিজের মজার জন্যে। এতে বাণিজ্যিক কোনো উদ্দেশ্য নেই। তিনি এতে আইওএস ১০ সফটওয়্যার ব্যবহার করেছেন। প্রথম দিকে একে বড় একটা কম্পিউটার মনিটর বলে ভুল হতে পারে। আবার অ্যাপস এর আইকোনগুলো অনেকটা মোবাইলের লুকস দেবে। মোবাইলের মতোই এর বাকি সব আচরণ। আপনি যদি ৪৫ সেকেন্ড এতে কোনো টাচ না করেন তবে এটা তার কার্যক্রম বন্ধ রাখবে।

দিমিক বলেন, ‘আমি এই প্রকল্পটি করেছিলাম এই উদ্দেশ্যে যে জিনিসটা যাতে কোনো কাজে আসে।’ ওনার উদ্দেশ্য অবশ্যই সফল। কারণ আয়নাও শুধু আয়না থাকলো না, আর আইফোনও শুধু আইফোন রইলো না। একে কি আয়নাবাজি বলা যায়!

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর