কুমিল্লাকে হারিয়ে শেষ চারের স্বপ্ন বাচিয়ে রাখল চিটাগং
কুমিল্লাকে হারিয়ে শেষ চারের স্বপ্ন বাচিয়ে রাখল চিটাগং
স্টাফ রিপোর্টার
২০১৬-১১-২২ ০৪:০৩:১০
প্রিন্টঅ-অ+


মোহাম্মদ নবী বাউন্ডারি মারতেই সাবার আগে দৌঁড়ে মাঠে ঢুকলেন তামিম ইকবাল। উদ্বোধনী দিনের মতো চট্টগ্রামে হোম গ্রাউন্ডেও মাশরাফির কুমিল্লাকে হারের তেতো স্বাদ দিলেন তামিমের চিটাগং ভাইকিংস। নিজের মাঠ নিজের শহর তাই তো তার উচ্ছ্বাসটা অন্য সবার চেয়ে খানিকটা বেশি।

আগের ম্যাচে মাশরাফির দলকে হারিয়ে তামিম জানিয়েছিলেন, কুমিল্লাকে হারানোর চেয়ে মাশরাফিকে হারানোর আনন্দই বেশি। চট্টগ্রামে আবারও মাশরাফিকে হারিয়ে আনন্দ নিশ্চয় বহুগুণে বেড়ে গেছে তামিমের!

তামিমের আনন্দ বাড়তি মাত্রা দিয়েছে দর্শকদের আনন্দ দিয়ে। মারমুখী ক্রিকেটে ১৮৪ রান তাড়া করে জিতেছে বলেই তামিমের আনন্দের মাত্রা অনেক বেশি ছিল।

চলতি আসরে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়ল চিাটগং ভাইকিংস। এর আগের সর্বোচ্চ ছিল ঢাকায় অনুষ্ঠিত বরিশাল বুলস ও চিটাগং ভাইকিংসের ম্যাচে। আগে ব্যাটিং করা চিটাগং ভাইকিংসের ১৬৩ রান বরিশাল ৩ উইকেট হারিয়েই টপকে যায়।

সোমবার চিটাগং ভাইকিংসকে জেতাতে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মোহাম্মদ নবী ও শোয়েব মালিক। শেষ দিকে কোনও প্রকার চাপ ছাড়াই ম্যাচটি বের করে নিয়ে যান আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী।

শুরুটা অবশ্য পরিকল্পনা অনুযায়ী করেছিলেন চিটাগংয়ের দুই ওপেনার। পাওয়ার প্লে কাজে লাগিয়ে শুরুতেই রান রেটকে এগিয়ে নিয়ে যান স্মিথ ও তামিম। ওটাই মূলত ম্যাচের টার্নি পয়েন্ট হয়ে আছে।

৬ উইকেটে কুমিল্লাকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থাটা আরও একটু শক্তিশালী করল চিটাগং ভাইকিংস। ৭ ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের চুতর্থ স্থানে উঠে এসেছে তারা। অন্যদিকে কুমিল্লার জন্য টুর্নামেন্টের সেরা চারে যাওয়াটা কঠিন হয়ে গেল। বাকি ম্যাচগুলোর সবগুলোতেই জয় পেতে হবে গতবারের চ্যাম্পিয়নদের। সবগুলোতে জয় পেলেও অবশ্য তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর জয়-পরাজয়ের সমীকরণের ওপর।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর