দুদকের এক যুগ পূর্ণ হচ্ছে সোমবার
দুদকের এক যুগ পূর্ণ হচ্ছে সোমবার
স্টাফ রিপোর্টার
২০১৬-১১-২১ ০৩:৫২:৪০
প্রিন্টঅ-অ+


দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রতিষ্ঠার একযুগ পূর্তি হবে সোমবার। দিনটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে কমিশন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টচার্য্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ অনুসারে ২০০৪ সালের ২১ নভেম্বর দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ে আলাদা আলাদা কর্মসূচি পালন করা হবে। সোমবার সকালে সাড়ে ৯টায় কমিশনের প্রধান কার্যালয় প্রাঙ্গনে চেয়ারম্যান ইকবাল মাহমুদ জাতীয় পতাকা ও কমিশনের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করবেন। এরপরই থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান কার্যালয়ের সামনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করা হবে।

সকাল ১০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আলোচনাসভা। এতে কমিশনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের শপথবাক্য পাঠ করাবেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। বিশিষ্ট শিক্ষাবিদ বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আলোচনাসভায় কমিশনের ছয়টি অনুবিভাগের মহাপরিচালকরা বাৎসরিক বাস্তবায়িত কার্যক্রম ও ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরবেন। সব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এছাড়া কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে কমিশনের চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, বরিশাল ও খুলনা বিভাগীয় কার্যালয় এবং ২২টি সমন্বিত জেলা কার্যালয়ে ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা ও কমিশনের পতাকা উত্তোলন, আলোচনাসভা, শপথগ্রহণ, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর