প্রকৌশলী মাহফুজ উদ্দিন বিটিসিএল-এর নতুন এমডি
প্রকৌশলী মাহফুজ উদ্দিন বিটিসিএল-এর নতুন এমডি
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১৯ ০৬:১৫:৩৩
প্রিন্টঅ-অ+


বিসিএস টেলিকম ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রকৌশলী মাহফুজ উদ্দিন আহমদ বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

বিটিসিএল’র পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এ তথ্য জানান।

তিনি বলেন, টেলিকম সেক্টরে তার দীর্ঘ ৩৬ বছরের অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে গত ১৫ নভেম্বর (মঙ্গলবার) দুই বছর মেয়াদের জন্য তাকে বিটিসিএল’র এমডি হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মাহফুজ উদ্দিন আহমদ ১৯৫৬ সালে ১৩ জুলাই যশোর জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মাহফুজ ১৯৭৮ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন।

১৯৭৯ সালে তিনি বিসিএস (টেলিকম) ক্যাডারের সদস্য হিসেবে সহকারী বিভাগীয় প্রকৌশলী হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। পরবর্তীতে ১৯৮৭ সালে বিভাগীয় প্রকৌশলী, ২০০০ সালে পরিচালক, ২০১০ সালে প্রধান কর্মাধ্যক্ষ, ২০১৪ সালে বিটিসিএল’র সদস্য পদে কর্মরত ছিলেন। পরে ২০১৪-১৫ সালে ৯ জুলাই পর্যন্ত বিটিসিএল’র ভারপ্রাপ্ত এমডি হিসেবেও দায়িত্ব পালন করেন।

কর্ম জীবনে মাহফুজ উদ্দিন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ, সেমিনার এবং সম্মেলনে যোগদানের জন্য জাপান, ফ্রান্সসহ বিভিন্ন দেশ সফর করেন।

ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তার বাবা মরহুম মেজবাহ উদ্দিন আহমদ ১৯৭০ সাল পর্যন্ত তৎকালীন সরকারের অধীনে সিনিয়র এডুকেশন সার্ভিসে ছিলেন। মা নাফিসা আহমদ বিভিন্ন বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করেন।

নতুন এমডিকে অভিনন্দন জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছে বাংলাদেশ সিভিল সার্ভিস (টেলিকম) সমিতি, বাংলাদেশ টিঅ্যান্ডটি শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন সমিতি (সিবিএ), মাস্টাররোল শ্রমিক কর্মচারী কল্যাণ সমিতি, বাংলদেশ টেলিযোগাযোগ ওয়ার্কচার্জড শ্রমিক-কর্মচারী কল্যাণ সমিতি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর