ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
২০১৯ সালের এসোসিও সামিট বাংলাদেশে
২০১৯ সালের এসোসিও সামিট বাংলাদেশে
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১৮ ০৫:০৬:৫৮
প্রিন্টঅ-অ+


আগামী ২০১৯ সালের তথ্যপ্রযুক্তিতে স্বনামধন্য আন্তর্জাতিক সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অরগানাইজেশনের (এসোসিও) সামিট হবে বাংলাদেশে।

গত ১৪-১৬ নভেম্বর পর্যন্ত মিয়ানমারের ইয়াঙ্গুনে অনুষ্ঠিত ‘২০১৬ এসোসিও আইসিটি সামিট’-এর শেষ দিনে নৈশভোজে এ ঘোষণা এসেছে বলে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ এবং ২০১৮ সালে এসোসিও সম্মেলন যথাক্রমে তাইওয়ানের রাজধানী তাইপে এবং জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হবে।

সম্মেলনের প্রথম দিনে অনুষ্ঠিত হয় এ সংগঠনের বার্ষিক সাধারণ সভা। এতে এসোসিও’র পরিচালনা পর্ষদের (২০১৭-১৮) নির্বাচন অনুষ্ঠিত হয়। নতুন পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন বিসিএস’র সভাপতি আলী আশফাক।

দ্বিতীয় দিনে এসোসিও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনটি বিভাগে পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে দু’টি বিভাগে পুরস্কার অর্জন করে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ‘ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে সম্মাননা অর্জন করে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

এসোসিও’র সভাপতি বুনরাক সারাগানান্দা’র হাত থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পুরস্কার গ্রহণ করেন। বাংলাদেশের স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড ‘আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি’ পুরস্কারপ্রাপ্ত হয়। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম পুরস্কার গ্রহণ করেন।

সম্মেলনের শেষ দিনে আইসিটি প্রতিমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশের উইন্ডমিল অ্যাডভার্টাইজিং লিমিটেড এবং মিয়ানমারের ম্যাঙ্গো মার্কেটিং সার্ভিসেস লিমিটেডের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি সই হয়। এ সময় বিসিএস সভাপতি আলী আশফাকসহ বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যকরী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেষ দিন দুপুরে প্যানেল ডিসকাশন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বিশেষ অতিথি হিসেবে ‘আউটরিচ টু এ ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কি-নোট স্পিচে প্রতিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পথনির্দেশিকা বর্ণনা করেন।

উইটসার সভাপতি ইভোনে চিউ, এসোসিও’র সভাপতি বুনরাক সারাগানান্দা, মিয়ানমার কম্পিউটার ফেডারেশনের প্রেসিডেন্ট খুনও এবং এসোসিও’র সদস্য দেশগুলোর সরকারি-বেসরকারি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement