ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড পেল আইসিটি ডিভিশন
ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড পেল আইসিটি ডিভিশন
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১৬ ০৯:০৫:২৮
প্রিন্টঅ-অ+


এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্র্রি অরগনাইজেশন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে ‘ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড ২০১৬’ এ ভূষিত করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে অনুষ্ঠিত “২০১৬ এসোসিও জেনারেল এসেম্বলি এন্ড আইসিটি সামিট” এর এক জমকালো অনুষ্টানে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলকের হাতে এ পুরস্কার তুলে দেন এসোসিও’র সভাপতি বুনরাক সারাগানান্দা।

আইসিটি ডিভিশনের নিরলস কর্মযজ্ঞ এবং সরকারি ব্যবস্থাপনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির লক্ষণীয় প্রয়োগের মাধ্যমে সরকারি সেবা প্রাপ্তিতে আমূল পরিবর্তনে সর্বাত্মক সহযোগিতার স্বীকৃতি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে এই পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার গ্রহণের পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এক প্রতিক্রিয়ায় বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে ও মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ ত্বত্ত্ববধায়ন ও নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম যে বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে, এ পুরস্কার তারই স্বীকৃতি।’

বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনকে ‘ডিজিটাল গভর্র্নমেন্ট অ্যাওয়ার্ড ২০১৬’ প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমি এসোসিও-কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মন্ত্রী।

এর আগে প্রতিমন্ত্রী পলক মিয়ানমারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রী (মিয়ানমার সরকার যোগাযোগ মানে তথ্যপ্রযুক্তিকেই বুঝায়) থান্থ সিন মাউং এর সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠকে মিয়ানমারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর ডিজিটাল বাংলাদেশ উদ্যোগ ও কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর