তামিম-দিলশান জুটির কাছে হারলো মুশফিক-আফ্রিদিরা
তামিম-দিলশান জুটির কাছে হারলো মুশফিক-আফ্রিদিরা
সংগীতা ঘোষ
২০১৫-১২-০২ ১৮:০৪:৩২
প্রিন্টঅ-অ+


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৮তম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস আর সিলেট সুপারস্টারস। ম্যাচে সিলেটের ছুঁড়ে দেওয়া ১৪০ রানের টার্গেট বিনা উইকেটে অতিক্রম করে চিটাগং। ২৩ বল হাতে রেখে জয়ের বন্দরে দলকে পৌঁছে দিতে ভাইকিংসের দুই ওপেনার তামিম ইকবাল এবং দিলশান দু’জনেই অর্ধশতক হাঁকান।

আগে ব্যাটিং করে মুশফিকুর রহিমের সিলেট নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তোলে ১৩৯ রান। জবাবে ১৬.১ ওভার ব্যাট করে জয়ের বন্দরে পৌঁছে যায় তামিম ইকবালের ভাইকিংস। বিপিএলের তৃতীয় আসরে উইকেটের দিক দিয়ে দশ উইকেটের জয়টি এখন পর্যন্ত বড় ব্যবধানের জয়।

১৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঘরের মাঠে জ্বলে উঠেন ভাইকিংসের ওপেনার তামিম ইকবাল। আরেক ওপেনার লঙ্কান তারকা দিলশানও কম যাননি। এ দু’জন ওপেনিং জুটি থেকেই তুলে নেন ১৪০ রান।

অপরাজিত থাকা তামিম ৫১ বলে ৮টি চারের সাহায্যে ৬৭ রান করেন। আর দিলশান ৪৬ বল মোকাবেলা করে ৬টি চার আর ৩টি ছক্কায় তার ৬৭ রানের অপরাজিত ইনিংসটি সাজান।

আগে ব্যাটিং করে শহীদ আফ্রিদির অনবদ্য ব্যাটিংয়ে শুরুর বিপর্যয় কাটিয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পায় সিলেট সুপারস্টারস। ইনিংসের শেষ দিকে চার-ছক্কার তাণ্ডব দেখান ‘বুমবুম’ খ্যাত আফ্রিদি।

তার ৪১ বলে ৬২ রানের ইনিংসে ভর করে ১৩৯ রানের সংগ্রহ দাঁড় করায় সিলেট। ২২ গজে সিলেটের হয়ে একাই লড়েছেন ডানহাতি ব্যাটসম্যান আফ্রিদি। বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ৬৩ রানে ৬ উইকেট হারানো দলকেও শেষ পর্যন্ত আফ্রিদি পাইয়ে দেন লড়াইয়ের পুঁজি।

চরম ব্যাটিং বিপর্যয়ের মাঝে সপ্তম উইকেটে আফ্রিদি- সোহেল তানভির জুটি ৩৬ বলে যোগ করে ৬০ রান। সোহেল তানভিরের ব্যাট থেকে আসে মূল্যবান ১৭ রান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা সিলেট শুরু থেকেই উইকেট হারাতে থাকে। ২২ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে মুশফিকুর রহিমের দল।

টপঅর্ডারের ব্যাটসম্যানদের মধ্যে কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছান রবি বোপারা। এ ইংলিশ ব্যাটসম্যান করেন ১১ রান। রানের খাতা খেলার আগেই তাসকিন আহমেদের বলে এলবিডব্লুউ হন অধিনায়ক মুশফিকুর রহিম।

শফিউল ইসলাম দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির, বিলওয়াল ভাট্টি ও আসিফ হাসান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর