টানা ৪ ম্যাচ হেরে ঢাকা পর্ব শেষ করল কুমিল্লা
টানা ৪ ম্যাচ হেরে ঢাকা পর্ব শেষ করল কুমিল্লা
স্টাফ রিপোর্টার
২০১৬-১১-১৫ ০৫:১৪:৩৫
প্রিন্টঅ-অ+


সব ‘দ্বন্দ্ব’ শেষে মাঠে নামলেন মাশরাফি বিন মর্তুজা। বল হাতে উইকেট না পেলেও ব্যাট হাতে মিরপুরে তুললেন ঝড়। যে ঝড়টা কেবল আক্ষেপ হয়েই রইল কুমিল্লা ভিক্টোরিয়ানসের সমর্থকদের জন্য। মাশরাফির বারুদে ইনিংসটাও যে পারল না তাদের চতুর্থ হার ঠেকাতে। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৩৩ রানে হেরে এবারের বিপিএলে জয়টা অধরাই থেকে গেল গতবারের চ্যাম্পিয়নদের। ঢাকা পর্ব শেষ হলো তাই তাদের পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই।

টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা জয়ের পথটা তৈরি করে রেখেছিল আগেই। মেহেদি মারুফের ঝোড়ো ব্যাটিংয়ে সাকিব আল হাসানরা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরে জমা করেছিল ১৯৪ রান। জবাবে কুমিল্লা ৯ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৬১ রান।

হারটা ততক্ষণে নিশ্চিত হয়ে গিয়েছিল মাশরাফিদের। ১৯তম ওভারে বল হাতে এলেন সাকিব। জাতীয় দলের সতীর্থকে সামনে পেয়ে মাশরাফি হয়ে উঠলেন ভয়ঙ্কর। এই স্পিনারের এক ওভারে মাশরাফি মারলেন যে চার ছক্কা! অবশ্য কুমিল্লার জন্য ইনিংসটা দেরী হয়ে গিয়েছিল অনেক, তার আগে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল যে মাত্র ৭৪ রানে। তাই কাজে লাগেনি মাশরাফির ৩৫ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংসটা। ঢাকার বোলারদের দাপটে একেবারেই সুবিধা করতে পারেনি কুমিল্লার টপ অর্ডারের ব্যাটসম্যানরা। ইমরুল কায়েস ১৯, জসিমউদ্দিন ১০, আহমেদ শেহজাদ ১৫, নাজমুল হোসেন শান্ত ১৬ ও রায়ান টেন ডোশাটে আউট হন ৭ রান করে। তাদের উইকেট হারানোর মিছিলে হারটা যখন নিশ্চিত, তখনই মাশরাফির ওই বিধ্বংসী ইনিংস।

এর আগে মেহেদি মারুফের হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড়ায় করায় ঢাকা। এই ওপেনার ৩৯ বলে খেলেছেন ৬০ রানের ঝোড়ো ইনিংস, যাতে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার। তার ওপেনার সঙ্গী কুমার সাঙ্গাকারা ১২ বলে ২০ রান করে আউট হন আল-আমিনের বলে। সাবেক লঙ্কান এই অধিনায়ক ফিরে গেলেও ওয়ান ডাউনে ঠিক দাঁড়িয়ে যান নাসির হোসেন। বাংলাদেশের এই অলরাউন্ডার ৩৫ বলে খেলেন ৪৩ রানের কার্যকরী ইনিংস। আর শেষ দিকে সাকিবের ১৩ বলে ২৪ ও ডোয়াইন ব্রাভোর হার না মানা ১৩ রানের ইনিংসের ওপর ভর দিয়ে দুই শ ছুঁইছুই স্কোর গড়ে ঢাকা।

ঢাকা ডায়নামাইটস পেল তৃতীয় জয়। তাতে ৪ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে ঢাকা পর্ব শেষ করল স্বাগতিকরা (+১.৬৫৭)। সমান পয়েন্ট বরিশাল বুলস (-০.১২৭) ও খুলনা টাইটানসেরও (-০.৭০৯), তবে নেট রানরেটে পিছিয়ে আছে তারা। আর জয়হীনভাবে ঢাকা পর্ব শেষ করা কুমিল্লা কোনও পয়েন্ট ছাড়া রয়েছে তালিকার তলানিতে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর