নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৪
নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৪
স্টাফ রিপোর্টার
২০১৬-১১-১৫ ০৪:৫৩:৫৩
প্রিন্টঅ-অ+


নরসিংদীর রায়পুরার নিলক্ষায় আধিপত্য বিস্তার নিয়ে বিবদমান দুই চেয়ারম্যান গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। তৃতীয় দফায় সোমবার সকাল থেকে চলা এ সংঘর্ষে চার গ্রামবাসী নিহত হয়েছেন। এ সময় পাঁচ পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আগুন দেওয়া হয়েছে অর্ধশতাধিক বাড়িঘরে।

নিহতরা হলেন আমিরাবাদ গ্রামের আলতাফ মিয়ার ছেলে মানিক মিয়া (২৫) এবং সোনাকান্দী গ্রামের অরব আলীর ছেলে খোকন মিয়া (৪০) ও একই গ্রামের মঙ্গল মিয়ার ছেলে মামুন মিয়া (২৫)। নিলক্ষা গ্রামের আব্দুস সালামের ছেলে শাহজাহান মিয়া (৪০)।
আহতদের মধ্যে পাঁচ পুলিশ কর্মকর্তাকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার, উপ-পরিদর্শক আসাদ মিয়া, মোজাম্মেল হক, জিয়াউর রহমান ও কনস্টেবল জিল্লুর রহমান। বাকিরা গ্রেফতার এড়াতে অজ্ঞাত স্থানে চিকিৎসা নিচ্ছে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার নিয়ে নিলক্ষা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান আব্দুল হকের সমর্থকরা সকাল থেকে টেঁটা, বল্লম ও ককটেলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় অর্ধশতাধিক বাড়িতে আগুন দেওয়া হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে। এ সময় পুলিশের গুলি, ককটেল, টেঁটা, বল্লমের আঘাতে পাঁচ পুলিশসহ উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। এ সময় নিহত হন তিনজন। পরে টেঁটাবিদ্ধ অবস্থায় প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকায় হাসপাতালে নেওয়ার পথে মারা যায় শাহাজাহান মিয়া নামে আরও একজন। নিহতদের পরিবারের দাবি পুলিশের গুলিতে তাদের মৃত্যু হয়েছে। পরে রায়পুরা থানা পুলিশসহ নরসিংদী থেকে অতিরিক্ত পুলিশ দিনভর চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলিবর্ষণের কথা স্বীকার করলেও তাৎক্ষনিকভাবে নিহতের তথ্য জানাতে পারেননি।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তার নিয়ে শনিবার সন্ধ্যায় বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান আব্দুল হকের সমর্থকদের মধ্যে প্রথম দফা সংঘর্ষ হয়। এরপর রবিবার দিনভর তারা সংঘর্ষে লিপ্ত হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর