সোনার দাম কমলো
সোনার দাম কমলো
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১৪ ০৫:৪৮:২৫
প্রিন্টঅ-অ+


প্রায় পাঁচ মাস পর সোনার দাম কমলো। রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর সিদ্ধান্ত জানানো হয়েছে। আগামীকাল সোমবার থেকে দেশের বাজারে নতুন মূল্যে সোনা বিক্রি হবে। প্রতি ভরি সোনার দাম ১ হাজার থেকে ১ হাজার ৫০০ টাকা পর্যন্ত কমানো হয়েছে।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়েছে জানিয়েছে বাজুস।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সবচেয়ে ভাল মানের অর্থাত্ ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি বিক্রি হবে ৪৬ হাজার ৮৮৯ টাকায়। রবিবার পর্যন্ত এই মানের সোনার দাম ছিল ৪৮ হাজার ৩৪৭ টাকা। অর্থাত্ প্রতি ভরিতে ২২ ক্যারেটের সোনার দাম কমেছে ১ হাজার ৪৫৮ টাকা। আর ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা আজ থেকে বিক্রি হবে ৪৪ হাজার ৬৭৩ টাকায়। আজ পর্যন্ত এই মানের সোনার দাম ছিল ৪৬ হাজার ১৮৯ টাকা। অর্থাত্ ২১ ক্যারেটের সোনায় ভরিপ্রতি দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা। আর ১৮ ক্যারেট মানের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১০৮ টাকা কমে ভরি প্রতি দর নির্ধারণ করা হয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা। আগে দাম ছিল ৩৯ হাজার ৫৯৯ টাকা। সনাতন পদ্ধতির ভরিপ্রতি সোনার দাম আজ থেকে ২৬ হাজার ১০ টাকা। যা রবিবার পর্যন্ত ছিল ২৭ হাজার ৫২৭ টাকা। অর্থাত্ সনাতন সোনায় ভরিতে ১ হাজার ৫১৭ টাকা দাম কমেছে। এদিকে সোনার পাশাপাশি রুপার দামও কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাজুস জানিয়েছে, রবিবার পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ছিল এক হাজার ২২৫ টাকা। আজ থেকে বিক্রি হবে ২৯১ টাকা কমে ৯৩৩ টাকায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর