বাংলাদেশ-ভারত রুটে নতুন এক জোড়া ট্রেন চালু
বাংলাদেশ-ভারত রুটে নতুন এক জোড়া ট্রেন চালু
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১১ ১৯:৪২:৩৪
প্রিন্টঅ-অ+


কলকাতা-ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে আরও একজোড়া নতুন ট্রেন যোগ হয়েছে। শুক্রবার ভারতীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে কলকাতার চিতপুর স্টেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু দিল্লি থেকে এ ট্রেনের উদ্বোধন করেন।

মৈত্রী ট্রেনটি কলকাতা থেকে ছেড়ে এসে বাংলাদেশের দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশন পৌঁছায় শুক্রবার বেলা ১১টা ৩৫ মিনিটে। নতুন ট্রেনে ৪৪৯টি আসন আছে। যাত্রার প্রথম দিনেই যাত্রী সংখ্যা ছিল ২১১ জন। এর মধ্যে ভারতীয় নাগরিক ছিলেন ৫৯ জন এবং বাংলাদেশি যাত্রী ছিলেন ১৫২ জন।

ট্রেন যাত্রী মিঠুন দাশ বলেন, ‘নতুন ট্রেনে যাত্রা আরামদায়ক ছিল এবং সেবার মান ছিল অনেক উন্নত। এ রকম থাকলে ভবিষ্যতে যাত্রী সংখ্যা বাড়বে বলে তিনি আশা করেন।’

ট্রেনটি শনিবার সকাল সোয়া ৮টায় ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে। বাংলাদেশে ট্রেনটির উদ্বোধন করবেন রেলমন্ত্রী মুজিবল হক।

এ ব্যাপারে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশন সুপানটেনডেন্ট মীর লিয়াকত আলী বলেন, দু’দেশের যাত্রীদের মধ্যে ট্রেনটির জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় যাত্রী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রী সাধারণের সুবিধার কথা বিবেচনা করে ভারত-বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন এক জোড়া মৈত্রী এক্সপ্রেস যাত্রা শুরু করলো। প্রথম দিন হওয়ায় যাত্রী সংখ্যা অর্ধেক ছিল। কিন্তু আশা করা হচ্ছে ক্রমান্বয়ে তা বৃদ্ধি পাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর