সাইবার ক্যাফেগুলোতে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ
সাইবার ক্যাফেগুলোতে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১১-১০ ০৫:০৭:৪৮
প্রিন্টঅ-অ+


৩০ দিনের মধ্যে সাইবার ক্যাফেতে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি। কমিশন বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়েছে, নির্দেশনার জারির ৩০ দিনের মধ্যে সাইবার ক্যাফের প্রবশে পথ এবং ইন্টারনেট ব্যবহারের স্থানে সিসি-টিভিসহ মনিটরিং ডিভাইস স্থাপন করে কমিশনকে অবহিত করতে হবে। ব্যর্থ হলে সাইবার ক্যাফের লাইসেন্সে বাতিলের মতো সিদ্ধান্ত নেবে কমিশন।

বিটিআরসির পরিচালক (লাইসেন্সিং) এম এ তালেব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাইবার ক্যাফেগুলোতে লগ সার্ভার স্থাপন করে ৬ মাস পর্যন্ত লগ সংরক্ষণের বাধ্যবধাকতার কথা উল্লেখ করা হয়েছে।

অতি সম্প্রতি কমিশনের দৃষ্টি গোচর হয়েছে যে, বিভিন্ন অপরাধের সঙ্গে সম্পৃক্ত অপরাধীরা সাইবার ক্যাফে ব্যবহার করে বিভিন্ন ধরনের গুরুতর অপরাধ সংঘটিত করছে। ফলে দেশের বাইরে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে এবং দেশের ভেতরে সামাজিক ও ধর্মীয় বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর