যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ব্ল্যাক’ নিয়ে জটিলতা
যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ব্ল্যাক’ নিয়ে জটিলতা
সংগীতা ঘোষ
২০১৫-১১-৩০ ১৫:৩১:০৭
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ ও ভারতের দুই প্রযোজকের যৌথ উদ্যোগে নির্মিত ‘ব্ল্যাক’ চলচ্চিত্রটি নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। জানা গেছে, কলকাতায় এ চলচ্চিত্রের প্রদর্শনী বন্ধের দাবিতে গত শুক্রবার কলকাতা হাইকোর্টে মামলা করেছেন চলচ্চিত্রের বাংলাদেশের প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। তার অভিযোগ, চুক্তি ভঙ্গ করে এ মাসেই কলকাতার শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়েছে ‘ব্ল্যাক’। এতে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন তিনি। তাই তারা কলকাতার প্রদর্শন বন্ধ রেখে একযোগে দুই দেশে চলচ্চিত্র মুক্তির আরজি জানান।

আগামী ৪ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ব্ল্যাক’। কিন্তু এর এক সপ্তাহ আগেই কলকাতায় চলচ্চিত্রটি মুক্তি দিয়েছে কলকাতার প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেড। চুক্তি ভঙ্গ করায় চলচ্চিত্রটির প্রদর্শনের ওপর স্থগিতাদেশ চেয়েছেন বাংলাদেশী প্রযোজক।

এদিকে কলকাতার হাইকোর্টের বিচারপতি সৌমেন সেন ‘ব্ল্যাক’ চলচ্চিত্রটি প্রদর্শনের ওপর স্থগিতাদেশ দিতে সম্মত হননি বলে জানা গেছে। এর পরবর্তী শুনানি চার সপ্তাহ পর অনুষ্ঠিত হবে। এ মামলার পরবর্তী শুনানি হওয়া পর্যন্ত এই প্রদর্শনীর টিকিট বিক্রির অর্থ কলকাতার প্রযোজনা সংস্থাকে ব্যাংকে জমা রাখতে হবে বলে আদালত থেকে বলা হয়। পরবর্তী শুনানি শেষে বিচারক এ সংক্রান্ত রায় দেবেন। ঢাকায় চলচ্চিত্রটি মুক্তি নিয়ে সেন্সর জটিলতা থাকায় চলচ্চিত্রটি মুক্তিতে বিলম্ব হয়েছে। এরই মধ্যে সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। আগামী ৪ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে মিম ও কলকাতার নায়ক সোহম অভিনীত যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ব্ল্যাক’। এদিকে বাংলাদেশের তরুণ পরিচালক সৈকত নাসির এবং কলকাতার সুজিত ম-লের যৌথ পরিচালনায় নির্মিত হতে যাওয়া ‘হিরো ৪২০’ চলচ্চিত্র নিয়েও জটিলতা তৈরি হয়েছে বলে জানা গেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর