বেনগাজিতে গাড়ি বিস্ফোরণে এক বাংলাদেশীসহ নিহত ৪
বেনগাজিতে গাড়ি বিস্ফোরণে এক বাংলাদেশীসহ নিহত ৪
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-৩১ ০২:৪০:৪৯
প্রিন্টঅ-অ+


লিবিয়ার বেনগাজিতে একটি গাড়ি বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশিসহ অন্তত চারজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে লিবিয়ার দুর্নীতিবিরোধী কর্মী মোহাম্মদ বুঘাইগিসও রয়েছেন। শনিবার ওই বিস্ফোরণে আরও অন্তত ২১ জন আহত হয়েছে। আহতদের বেনগাজি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে। লিবিয়াভিত্তিক সংবাদমাধ্যম লিবিয়া হেরাল্ড খবরটি নিশ্চিত করেছে। অবশ্য নিহত বাংলাদেশির নাম পরিচয় জানানো হয়নি।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে লিবিয়া হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, শনিবার বেনগাজির কিশ এলাকার একটি ক্যাফের কাছে থাকা গাড়িতে বিস্ফোরণ হয়। এটি বোমা হামলা বলে ধারণা করছেন প্রত্যক্ষদর্শীরা। অবশ্য, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, গাড়িটিতে রকেট হামলা হয়েছে। বিস্ফোরণের সময় যারা গাড়ির আশেপাশে ছিলেন তারাই হতাহত হয়েছেন। সেসময় গাড়ির কাছাকাছি থাকা দুর্নীতিবিরোধী কর্মী মোহাম্মদ বুঘাইগিসও নিহত হন। তবে তাকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে নাকি তিনি আকস্মিক রকেট হামলার সশকার হয়েছেন সে ব্যাপারে নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। বাকি তিন নিহতের মধ্যে একজন বাংলাদেশে এবং অন্য দুইজন লিবিয়ার নাগরিক।
মোহাম্মদ বুঘাইগিস লিবিয়ার স্বতন্ত্র ধারার একটি দুর্নীতিবিরোধী প্রতিষ্ঠানের প্রধান। ২০১৪ সালের জুনেও জঙ্গিরা তার বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছিল। অবশ্য সেসময় বাড়িতে ছিলেন না তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর