রাজনীতিতে সক্রিয় না থাকায় পদ চাননি সোহেল তাজ
রাজনীতিতে সক্রিয় না থাকায় পদ চাননি সোহেল তাজ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-২৯ ০৬:১৩:০৩
প্রিন্টঅ-অ+


রাজনীতিতে সক্রিয় না থাকার কারণে কারও কাছে আওয়ামী লীগের সাংগঠনিক কোনো পদ চাননি বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে একথা বলেন। তিনি বলেন, আমি কোনো পদ কারও কাছে চাইনি এবং আশাও করিনি। কারণ বর্তমানে আমি রাজনীতিতে সক্রিয় নই।

এছাড়া আওয়ামী লীগের সম্মেলনের কারণে তার দেশে ফেরার খবরও সঠিক নয় বলে জানান তিনি।

সোহেল তাজ তার স্ট্যাটাসে আরও লেখেন, আপনাদের মন্তব্য এবং পত্র-পত্রিকার কিছু সংবাদ পড়ে, আর গণমাধ্যমের কিছু সংবাদ দেখে আমার কাছে মনে হয়েছে যে অনেকের ধারণা, বিগত আওয়ামী লীগের সম্মেলনে আমাকে কোনো গুরুত্বপুর্ণ দায়িত্ব দেওয়া হবে। এ বিষয়ে অনেক বিভ্রান্তিকর খবরও প্রকাশিত হয়েছে এবং এটাও প্রচারিত হয়েছে যে আমি দেশে ফিরেছি সম্মেলনের কারণে। আমি স্পষ্টভাবে বলতে চাই, এসব ধারণা সঠিক নয়। আমি কোনো পদ কারও কাছে চাইনি এবং আশাও করিনি। কারণ বর্তমানে আমি রাজনীতিতে সক্রিয় নই।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সাংসদ নির্বাচিত হন সোহেল তাজ। পরে ২০০৯ সালের ৬ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় তাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তবে এর পাঁচ মাসের মাথায় তিনি পদত্যাগ করেন। এরপর থেকেই সোহেল তাজ আর রাজনীতিতে সক্রিয় হননি।

সদ্য অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সোহেল তাজকে গুরুত্বপূর্ণ পদ দেওয়ার গুঞ্জন উঠে ও তিনি রাজনীতিতে ফের সক্রিয় হবেন বলে প্রত্যাশা করেন দলের নেতাকর্মীরা। কিন্তু এখনও দলীয় কোনো পদে তার নাম ঘোষণা করা হয়নি। এরইমধ্যে গত বৃহস্পতিবার ফেসবুকে সোহেল তাজ রাজনীতিতে তার অবস্থান ব্যাখ্যা করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফেসবুক থেকে এর অারো খবর