ফেসবুকে ঢাবির হল ও শিক্ষার্থীদের নিয়ে অযাচিত মন্তব্যের জেরে সুশান্ত পালের বিরুদ্ধে মামলা
ফেসবুকে ঢাবির হল ও শিক্ষার্থীদের নিয়ে অযাচিত মন্তব্যের জেরে সুশান্ত পালের বিরুদ্ধে মামলা
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-২৮ ০১:২১:০৪
প্রিন্টঅ-অ+


ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) আবাসিক হল ও শিক্ষার্থীদের নিয়ে নিজের ফেসবুক ওয়ালে মনগড়া ও বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে সাবেক শিক্ষার্থী ও কাস্টমস কর্মকর্তা সুশান্ত পালের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোতাকাব্বির খান প্রবাস বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। তদন্ত চলছে।’
মামলার বাদী মোতাকাব্বির বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের হেয় করার জন্য তিনি এই জঘন্যতম কাজটি করেছেন। পোস্টে তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ হলের মেয়েদের নিয়ে কুরুচিপূর্ণ লেখা দিয়েছেন। আমরা তার শাস্তির দাবিতে মামলা করেছি।’

এ বিষয়ে সুশান্ত পালের বক্তব্য জানতে তার মোবাইলে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে ৩০তম বিসিএসে প্রথম স্থানের দাবিকারী কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল হল ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নিয়ে নিজের টাইম লাইনে একটি পোস্ট দেন। বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ফেসবুক গ্রুপসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। তখনই তার বিরুদ্ধে মামলাসহ বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট বাতিলের দাবি ওঠে। এরপর শিক্ষার্থীদের তোপের মুখে পোস্টটি মুছে ফেলেন এবং ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট দেন সুশান্ত পাল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর