এ বছরই নৌবাহিনীর বহরে যুক্ত হচ্ছে ২ টি সাবমেরিন
এ বছরই নৌবাহিনীর বহরে যুক্ত হচ্ছে ২ টি সাবমেরিন
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-২৭ ০৩:১৩:২২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ নৌবাহিনীর বহরে চলতি বছরেই দু’টি সাবমেরিন যুক্ত হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে মঙ্গলবার বিকালে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎকালে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ এ বিষয়ে জানিয়েছেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য জানান।
নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ বলেন, ‘সাবমেরিনগুলো শিগগিরই বাংলাদেশে এসে পৌঁছাবে। নৌবাহিনীর ফ্রিগেট-এর নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছ।’ তিনি বলেন, ‘ফোর্সেস গোল-২০৩০ অনুসারে নৌবাহিনীর উন্নয়ন কর্মকাণ্ড চলছে।’ এছাড়া নৌবাহিনীর ভবিষ্যৎ উন্নয়ন কর্মসূচিসহ সার্বিক কার্যক্রম রাষ্ট্রপতিকে জানান।
নৌবাহিনী প্রধান আগামী ৮ নভেম্বর বাংলাদেশ নৌবাহিনীর বিএনএস ঈশা খাঁ-তে অনুষ্ঠিতব্য ‘ন্যাশনাল স্ট্যান্ডার্ড কনফারমেন্ট’ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।
বৈঠককালে রাষ্ট্রপতি আবদুল হামিদ সামুদ্রিক সম্পদ ও দেশের সমুদ্রসীমা রক্ষায় আরও তৎপর হওয়ার জন্য নৌবাহিনীকে নির্দেশ দেন। রাষ্ট্রপতি‘ব্লু ইকোনমি’র বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য নৌবাহিনী প্রধানকে নির্দেশ দেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর