২৭ অক্টোবর আসছে ম্যাকের নতুন ঘোষণা
২৭ অক্টোবর আসছে ম্যাকের নতুন ঘোষণা
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-২২ ১৬:৪৪:০৮
প্রিন্টঅ-অ+


অ্যাপল কম্পিউটারের নতুন চমকের জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করেন। আইফোন ৭-এর জন্য যেমন তাকিয়ে ছিল গোটা বিশ্ব। তবে মুঠোফোন তো হলো, যে কম্পিউটারের জন্য ছোট্ট সে গ্যারেজে অ্যাপলের জন্ম হয়েছিল, সেই ম্যাকের নতুন সদস্য কই? এক বছরের বেশি সময় পরে ২৭ অক্টোবর অ্যাপলের পক্ষ থেকে নতুন ঘোষণা আসছে।

যদিও অ্যাপলের পক্ষ থেকে নতুন ম্যাকের বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি। তবে প্রযুক্তি বিশ্লেষকদের বুঝতে বাকি নেই যে ২৭ অক্টোবরেই আসছে নতুন ম্যাকের ঘোষণা। এরই মধ্যে সংবাদমাধ্যমগুলোতে আমন্ত্রণপত্র পাঠিয়েছে অ্যাপল। তাতে লেখা কুপার্টিনোর অ্যাপল ক্যাম্পাসে অনুষ্ঠেয় বিশেষ একটি অনুষ্ঠানে আপনি আমন্ত্রিত। অনুষ্ঠান শুরু হবে ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় সকাল ১০টা থেকে। সে অনুষ্ঠান নিশ্চয় গুরুত্বপূর্ণ, নইলে অ্যাপল কেন তা তাদের ওয়েবসাইটে সরাসরি সম্প্রচার করবে?

আরেকটা ব্যাপার হলো, সে আমন্ত্রণপত্রে লেখা ‘হ্যালো অ্যাগেইন’। প্রথম মেকিনটোশ কম্পিউটার ছাড়ার সময় পর্দায় প্যাঁচানো অক্ষরে ‘হ্যালো’ শব্দটি দেখিয়েই সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন স্টিভ জবস। ১৯৯৮ সালে আইম্যাকের ভূমিকায় জবস সেই হ্যালো শব্দটি জুড়ে দিয়েছিলেন। সে ধারাবাহিকতায় ‘হ্যালো অ্যাগেইন’। আর তাই ২৭ অক্টোবরের অনুষ্ঠানটি যে নতুন ম্যাক কম্পিউটার ঘিরেই সাজানো হয়েছে, তা সহজেই বোঝা যায়।

নতুন ম্যাকে নতুন কী কী থাকবে তা নিয়ে নানাজন নানা কথা বললেও ২৭ অক্টোবরের আগে নিশ্চিত করে কিছু বলা সম্ভব না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর