এবার ফেসবুক স্ক্রল করলেই দেখা যাবে লাইভ ফিড!
এবার ফেসবুক স্ক্রল করলেই দেখা যাবে লাইভ ফিড!
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-২১ ০৪:৫৭:০০
প্রিন্টঅ-অ+




ফেসবুকে হালনাগাদ নিউজ ফিড দেখার জন্য স্ক্রল করতে করতে ক্লান্ত? হালানাগাদ নিউজ ফিড দেখাতে ফেসবুকে পরিবর্তন আসছে। সম্প্রতি নিউজ ফিড–বিষয়ক নতুন ফিচার আনার ঘোষণা দিয়েছে ফেসবুক। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারী স্ক্রল করলেই লাইভ ফিড দেখতে পাবেন।

এখন কোনো পোস্ট আপলোড হওয়ার পর তা নিউজ ফিডে আসে। নতুন ফিচার আসায় ব্যবহারকারীর হালনাগাদ নিউজ ফিড দেখার সময় বাঁচবে। কারণ, ব্যবহারকারীকে সাম্প্রতিক নিউজ ফিড দেখতে প্রতিবার স্ক্রল করে আসা লাগবে না। আপাতত অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ফেসবুক ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন। পরে আইওএস সংস্করণেও এ ফিচারটি যুক্ত করতে ফেসবুক। এই ফিচার আনার ফলে ব্যবহারকারী ফেসবুকে আরও বেশি সক্রিয় হবে বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। ব্যবহারকারী দ্রুত কোনো খবর, কোনো বিষয়ে হালনাগাদ তথ্য ও বন্ধুদের পোস্ট দেখতে পাবেন।
শুধু নিউজ ফিড বিভাগেই নয়, ফেসবুক লাইট অ্যাপে পুরো ফেসবুক ব্রাউজিং অভিজ্ঞতা আরও উন্নত করতে কাজ করছে ফেসবুক। টুজি বা কম গতির নেটওয়ার্কের জন্য ফেসবুকের এই সংস্করণে যেসব সমস্যা রয়েছে, তা সমাধান করার চেষ্টা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

ফেসবুক সম্প্রতি ফেসবুক ব্যবহারকারীদের নেটওয়ার্কে থাকা বন্ধু ও স্থানীয় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করার একটি ফিচার আনার ঘোষণা দিয়েছে। গতকাল বুধবার যুক্তরাষ্ট্রে ‘রিকমেন্ডেশনস’ নামের এই ফিচারটির ঘোষণা দিয়েছে ফেসবুক। ফেসবুকে কোনো পোস্ট লেখার সময় ব্যবহারকারী যেকোনো বিষয়ে পরামর্শ চেয়ে রিকমেন্ডেশনস চালু করতে পারবেন।

ফেসবুকে ইভেন্টস বুকমার্ক ফিচারটিকে আরও নতুন করে সাজাচ্ছে ফেসবুক। এতে কোনো ঘটনা সম্পর্কে আরও সহজে জানতে পারবেন ব্যবহারকারী।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর