২০১৭ সালের মধ্যে ফোরজি : প্রধানমন্ত্রী
২০১৭ সালের মধ্যে ফোরজি : প্রধানমন্ত্রী
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৯ ২০:০৪:৩৮
প্রিন্টঅ-অ+


দেশে ২০১৭ সালের মধ্যে ফোরজি নেটওয়ার্ক চালু করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘২০১৭ সালের মধ্যে আমরা ফোরজি নেটওয়ার্ক চালু করব। বিভিন্ন ইউনিয়ন পরিষদে ইন্টারনেট চালু করায় প্রত্যন্ত অঞ্চলের মানুষ ডিজিটাল সেবা পাচ্ছে।’

শেখ হাসিনা বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলাম, সেই স্বপ্ন পূরণে আমরা এগিয়ে চলেছি। কিন্তু এ স্বপ্ন পূরণের পথে যেন অনাকাঙ্ক্ষি বাধা না আসে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।’

তিনি বলেন, ইন্টারনেটের ফলে কিছু সাইবার ঝুঁকি সৃষ্টি হয়েছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কেউ যাতে অপরাধ করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। হাওয়া ভবনকে ঘিরে যে ঘুষ বাণিজ্যের সৃষ্টি হয়েছিল, আমরা তা বন্ধ করেছি। তেমনি সাইবার অপরাধও বন্ধ করা হবে।

তিন দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক দেশের সবচেয়ে বড় এ আয়োজনের পর্দা নামবে আগামী শুক্রবার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর