আজ থেকে শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬
আজ থেকে শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬
২০১৬-১০-১৯ ০৬:২৩:০০
প্রিন্টঅ-অ+


আজ থেকে শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আয়োজনের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সভাপতিত্ব করবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ‘নন স্টপ বাংলাদেশ’ স্লোগানের মেলাটি চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

ডিজিটাল ওয়ার্ল্ডের মূল উদ্দেশ্য আইসিটি খাতে বাংলাদেশের অর্জন তুলে ধরা। সঙ্গে বিভিন্ন দেশের আইসিটি উদ্যোক্তা এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে ধারণা ভাগাভাগির জন্য সেমিনার ও কর্মশালার আয়োজন থাকছে। মেলার আয়োজক সরকারের আইসিটি বিভাগ। সহ–আয়োজক অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

ডিজিটাল ওয়ার্ল্ডে সফটওয়্যার পণ্য তুলে ধরতে ‘সফটওয়্যার শো কেসিং’, মুঠোফোনে নতুন উদ্ভাবন এবং গেমপ্রেমীদের জন্য ‘মোবাইল ইনোভেশন ও গেমিং এক্সপো’, আইসিটিতে সরকারের উদ্যোগ জানাতে ‘ই-গভর্ন্যান্স এক্সপো’ এবং ই-কমার্স ওয়েবসাইটগুলো সমন্বয়ে থাকবে ই-কমার্স এক্সপো।
সরকারের ৪০টি মন্ত্রণালয় ও দপ্তরের পাশাপাশি বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নেবে মেলায়। নতুন উদ্যোগ বা স্টার্টআপের জন্য ৩৮টি স্টলসহ সর্বমোট ২৬৩টি স্টল থাকবে এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে। মেলায় প্রতিদিনই সেমিনার ও কর্মশালা থাকছে। 

মেলায় বিনা মূল্যে প্রবেশ করা যাবে। তবে অনলাইনে (www.digitalworld.org.bd/registration) কিংবা মেলা প্রাঙ্গণে নিবন্ধন করতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর