ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
হোম বাটন নষ্ট হলেও আইফোন ৭ ব্যবহার করা যাবে
হোম বাটন নষ্ট হলেও আইফোন ৭ ব্যবহার করা যাবে
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৯ ০৬:১৮:২৪
প্রিন্টঅ-অ+


আইফোন ৭ ডিভাইসটিকে প্রযুক্তি বাজারে উন্মোচিত করার পূর্বে প্রতিষ্ঠানটি ডিভাইসটিতে এনেছে অনেক রকমের পরিবর্তন, যুক্ত করে করেছে বেশ কিছু নতুন সুবিধারও। তবে স্মার্টফোনটির সকল পরিবর্তনগুলোর মধ্যে সম্ভবত সবচাইতে বেশি আলোচিত হয়েছিল এর হেডফোন জ্যাক না থাকার প্রসঙ্গটি!

হেডফোন জ্যাক ছাড়াও আরও একটি বড় ধরণের পরিবর্তন যা প্রযুক্তি প্রেমীদের মুখে মুখে ছিল তা হচ্ছে ডিভাইসটির হোম বাটন! প্রতিষ্ঠানটি তাদের পূর্বের সকল ডিভাইসগুলোতে একটি করে ফিজিক্যাল হোম বাটন যুক্ত করলেও, আইফোন ৭ ডিভাইসটি রাখা হয়েছে একেবারেই ফিজিক্যাল হোম বাটন মুক্ত! এর পরিবর্তে প্রতিষ্ঠানটি ডিভাইসটিতে ব্য বহার করেছে একটি নন-ফিজিক্যাল, সলিড স্টেট প্রেশার সেন্সেটিভ একটি বাটন যা ডিভাইসটির সার্ফেসে যুক্ত করা হয়েছে।

এখন যেহেতু ডিভাইসটিতে কোন ফিজিক্যাল হোম বাটন নেই, সেহেতু আপনার মাথায় প্রশ্ন আসতেই পারে যে ‘হঠাৎ করে যদি এই নন-ফিজিক্যাল হোম বাটনটি কাজ না করে তবে সেক্ষেত্রে কী করনীয়?’ হ্যাঁ, ইতোমধ্যেই একজন ব্যবহারকারী MacRumors ফোরামে এধরণের একটি সমস্যার কথা উল্লেখ করেছেন এবং মজার বিষয় হচ্ছে তিনি এটিও জানিয়েছেন যে এরকম সমস্যা হলে সেটি ঠিক না করা পর্যন্ত ব্যবহারকারীরা অ্যাপলের একটি স্বয়ংক্রিয় কুইক-ফিক্স ব্যবহার করে স্মার্টফোনটি ব্যবহার করতে পারবেন।

আইফোন ৭-এর হোম বাটনটি যদি নষ্ট হয়ে যায় তবে ডিভাইসটির সিস্টেম তা ডিটেক্ট করতে সক্ষম এবং এরকম হলে সাথে সাথেই ব্যবহারকারীরা স্ক্রিনের নিচের অংশে একটি অন-স্ক্রিন হোম বাটন দেখতে পাবেন যার সাহায্যে ব্যবহারকারীরা ডিভাইসটি রিপেয়ার না করা পর্যন্ত সহজেই ব্যবহার করতে পারবেন। এই অন-স্ক্রিন হোম বাটনের ফিচারটি নতুন নয়, পূর্বের ব্যবহারকারীরা সেটিংস থেকে এই সুবিধাটি ব্যবহার করতে পারতেন।

আইফোন ডিভাইসটির এই হোম বাটনের পরিবর্তনের ফলে পূর্বের তুলনায় হোম বাটনে সমস্যাও বেশ কম দেখা যাবে বলেই প্রতিষ্ঠানটি আশা ব্যক্ত করে। এছাড়াও, ফিজিক্যাল হোম বাটন বাদ দেয়ার পরেই ডিভাইসটি IP67 ওয়াটার-প্রুফ রেটিং অর্জন করতে সক্ষম হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement