নারী ক্রিকেটারদের বড় জয় দিয়ে শুরু
নারী ক্রিকেটারদের বড় জয় দিয়ে শুরু
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৮ ০৬:৩২:২৫
প্রিন্টঅ-অ+


২০১৬-নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব বড় জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। জাহানারা আলমের দল ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বোলারদের নৈপুণ্যে থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়েছে।

আজ ব্যাংককের থাইল্যান্ড ক্রিকেট মাঠে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০৫ রান করে বাংলাদেশ নারী দল। জবাবে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস।

উল্লেখ্য, ভারতে অনুষ্ঠেয় ২০১৬-নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দশটি দল অংশগ্রহণ করবে। আটটি দল এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। শেষ দুটি দল বাছাইপর্বের বাধা টপকে মূল বিশ্বকাপে খেলবে।

জানা যায়, আজ বাংলাদেশের দেওয়া ১০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে থাইল্যান্ড। বাংলাদেশের বোলারদের তোপে পড়ে ২০ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি তারা, ১৪.৪ ওভারে অলআউট হয়ে যায় মাত্র ৩২ রানেই।

স্বাগতিকদের ইনিংসে একমাত্র চানিদা সুত্থিরুয়াং (১৩) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ছয় ব্যাটসম্যানই ডাক মেরেছেন! অপরাজিত থাকা সোরায়া লাতেহও রানের খাতা খুলতে পারেননি।

বাংলাদেশের মিডিয়াম পেসার রিতু মনি আর দুই স্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ- তিনজনই দুটি করে উইকেট নেন। ফাহিমা তো ১.৪ ওভারে মাত্র ১ রান খরচ করেন। রিতু ১ ওভারে ১ রান আর রুমানা ৩ ওভারে মাত্র ৫ রান দেন। এ ছাড়া জাহানারা আলম ও শাইলা শারমিনের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আয়েশা রহমানের ৩০ ও ফারজানা আহমেদের অপরাজিত ২৩ রানের সুবাদে ১০৫ রানের লড়াকু পুঁজি গড়ে বাংলাদেশ। শাইলা শারমিন ১৭ ও শারমিন আক্তার ১২ রান করে দলের সংগ্রহে অবদান রাখেন। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আয়েশা রহমানই।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর