রওশন-শি জিনপিং বৈঠক অনুষ্ঠিত না হওয়ায় ক্ষুব্ধ এরশাদ
রওশন-শি জিনপিং বৈঠক অনুষ্ঠিত না হওয়ায় ক্ষুব্ধ এরশাদ
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-১৯ ০৫:১৪:১২
প্রিন্টঅ-অ+


জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হওয়ার পরেও রওশন এরশাদ চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সাক্ষাৎ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ ঘটনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কেই দায়ী করেছেন তিনি।

মঙ্গলবার দুপুরে রংপুরের দর্শনা এলাকায় নিজ বাসভবন পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এরশাদ এ বিষয়ে বলেন, চীনের রাষ্ট্রপতির সঙ্গে এ বিষয় তাদের (বিরোধীদলীয় নেত্রীর) দেখার কথা ছিল। কিন্তু পররাষ্ট্র মন্ত্রণালয় জিনপিংয়ের সফর সূচিতে কেন রওশন এরশাদের সঙ্গে তার সাক্ষাতের বিষয়টি অন্তর্ভুক্ত করেনি তার জবাব আমরা তাদের কাছে (পররাষ্ট্র মন্ত্রণালয়) নেবো। তবে এ ঘটনায় আমাদের দলের নেতা কর্মীরা মর্মাহত হয়েছেন। চীনের রাষ্ট্রপতির সঙ্গে দেখা না হওয়ার ঘটনাটি আমাদের কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

এসময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদকে ‘মেরুদণ্ডহীন’ উল্লেখ করে পুরো নির্বাচন কমিশন ঢেলে সাজাতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এরশাদ বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার মেরুদণ্ডহীন। তাই নির্বাচন কমিশনে আমরা এমন মানুষ চাই না। আমরা এমন একজন নির্বাচন কমিশনার চাই যিনি যোগ্য ও উপযুক্ত এবং যার মেরুদণ্ড আছে। আশাকরি সরকার এ পদে এমন একজন মানুষ দেবেন সারাদেশে যার গ্রহণযোগ্যতা থাকবে। তা না হলে সামনে কোনও নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, সরকার সার্চ কমিটি করুক কিংবা অন্য যাই কিছু করুক আপত্তি নাই। তবে একজন যোগ্য ও নিরপেক্ষ ব্যক্তিকে নির্বাচন কমিশনার হিসেবে আমরা দেখতে চাই এবং তার কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন আশা করি। কারণ, দেশের মানুষ মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনের মাধ্যমে সামনের কোনও নির্বাচন হোক তা কামনা করে না।

এ সময় নিজেকে বৈধ প্রেসিডেন্ট হিসেবে দাবি করে এরশাদ আরও বলেন, গণভবন থেকে আমার ছবি কেউ নামাতে পারবে না।

এর আগে ঢাকা থেকে বিমান যোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে তার পল্লী নিবাস বাসভবনে এসে পৌঁছলে দলের নেতা কর্মীরা তাকে স্বাগত জানান। এ সময় মহানগর জাপার আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা সদস্য সচিব ইয়াসিরসহ দলীয় অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর