১৬০ কোটি রুপির ফ্ল্যাট!
১৬০ কোটি রুপির ফ্ল্যাট!
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৭ ১০:২৮:৪৯
প্রিন্টঅ-অ+


একটি ভালো বাসার স্বপ্ন কম-বেশি সবার। নিজেদের সাধ ও সাধ্যের মধ্যে সে চেষ্টা থাকে সকলেরই। এটি অনেকের কাছে আবার শখ বা নেশাও। বিশ্বজুড়ে ধনকুবেরদের মধ্যে এমন বাড়ি ও জমি কেনার চমকপ্রদ খবর প্রায়ই শিরোনাম হয়। তেমনি এবার রেকর্ড গড়ে শিরোনাম হয়েছে মুম্বাইয়ের একটি ফ্ল্যাট বিক্রির খবর। ১৬০ কোটি রুপির এ ফ্ল্যাটের বিক্রেতা লোধা গ্রুপ।

ক্রেতার নাম গোপন রাখা হলেও তিনি একটি ওষুধ কোম্পানির উদ্যোক্তা। মুম্বাইয়ের আলটামাউন্ট রোডে ৩৩ ও ৩৪তলা জুড়ে নির্মাণাধীন এ ফ্ল্যাটের প্রতি বর্গফুটের দাম পড়েছে ১ লাখ ৬০ হাজার টাকা। সাগরমুখী ১০ হাজার বর্গফুটের বেশি এ ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টের দাম ভারতের আবাসন খাতে সর্বোচ্চ। এর আগে ২০১৩ সালে ৫৭ কোটিতে একটি ফ্ল্যাট বিক্রি হয়েছিল, যার প্রতি বর্গফুটের দাম ছিল ১ লাখ ৩৫ হাজার টাকা।

বিশ্বের সেরা আবাসন স্থানের একটি দক্ষিণ মুম্বাইয়ের আলটামাউন্ট রোড এলাকা। সবচেয়ে দামি আবাসিক এলাকাগুলোর মধ্যে একটি ধরা হয় এটিকে। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ২৭তলা সুরম্য অট্টালিকা অ্যান্টিলা এখানেই অবস্থিত।

গত বুধবার বিক্রি হওয়া এ অ্যাপার্টমেন্ট নির্মাণ করা হচ্ছে এমন এক আবাসিক এলাকায় যেখানে ওয়াশিংটন হাউস অবস্থিত ছিল। লোধা গ্রুপ যুক্তরাষ্ট্র কনস্যুলেটের ওই বাড়ি ও জমি ৩৭৫ কোটি রুপিতে ২০১২ সালে কিনে নেয়। গত সেপ্টেম্বরে পুনেভিত্তিক শিল্পপতি সাইরাস পুনাওয়ালা মুম্বাইয়ের সুরম্য লিনক্লন হাউস কেনেন ৭৫০ কোটি রুপিতে।

এ বছরের শুরুতে আরেক শিল্পপতি কুমার মঙ্গালাম বিড়লা একটি বাড়ি কিনেছিলেন ৩৯০ কোটি রুপিতে। এনডিটিভি, ইকোনমিক টাইমস।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর