সহকারী ও উপসহকারী প্রকৌশলী পদে পানি উন্নয়ন বোর্ডে ৬৩ জনের চাকরির সুযোগ
সহকারী ও উপসহকারী প্রকৌশলী পদে পানি উন্নয়ন বোর্ডে ৬৩ জনের চাকরির সুযোগ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৬ ০৫:৫৮:৩৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী প্রকৌশলী [যান্ত্রিক বা বিদ্যুৎ] ও উপসহকারী প্রকৌশলী বা শাখা কর্মকর্তা [যান্ত্রিক বা বিদ্যুৎ] এই দুই ধরণের পদে ৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদন করতে হবে ৩১ অক্টোবরের মধ্যে।

যেসব পদে নিয়োগ
যে দুটি পদে লোকবল নিয়োগ করা হবে- সহকারী প্রকৌশলী [যান্ত্রিক বা বিদ্যুৎ] ও উপসহকারী প্রকৌশলী বা শাখা কর্মকর্তা [যান্ত্রিক বা বিদ্যুৎ]।

সহকারী প্রকৌশলী : এই পদে নিয়োগ দেওয়া হবে ১৭ জন। যন্ত্রকৌশল বা তড়িৎ কৌশলে স্নাতক ডিগ্রি বা উল্লেখিত বিষয়ে অ্যাসোসিয়েট মেম্বার অব দ্য ইনস্টিটিউট ইঞ্জিনিয়ার্সের [এএমআইই] সেকশনে এ ও বি সেকশনে পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনে কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি থাকলে আবেদন না করার আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া প্রার্থীদের কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে।

উপসহকারী প্রকৌশলী বা শাখা কর্মকর্তা : পদটিতে নিয়োগ দেওয়া হবে ৪৬ জন। যন্ত্রকৌশল বা তড়িৎ কৌশলে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনে কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি থাকলে আবেদন না করার আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া প্রার্থীদের কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে।

তা ছাড়া উভয় পদে ১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন-ভাতা

সহকারী প্রকৌশলী [যান্ত্রিক বা বিদ্যুৎ] পদটিতে বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। আর উপসহকারী প্রকৌশলী বা শাখা কর্মকর্তা [যান্ত্রিক বা বিদ্যুৎ] পদে বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন এই ঠিকানায়- পরিচালকের কার্যালয়, কর্মচারী উন্নয়ন পরিদপ্তর, বাপাউবো, রহমান চেম্বার [১০ম তলা], ১২-১৩ মতিঝিল, ঢাকা। ফোন করতে পারেন এই নম্বরে : ৯৫৮৮৪৫৮ অথবা ৯৫৫০৯৩৭। চাইলে ই-মেইলও করতে পারেন এই ঠিকানায় : dir.staff.bwbd@gmail.com। এ ছাড়া আবেদনপত্রসহ আবেদন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য পানি উন্নয়ন বোর্ডের www.bwdb.gov.bd -এই ওয়েবসাইটে ঢুঁ মারতে পারেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

চাকুরীর খবর এর অারো খবর