খরগোশ আর কচ্ছপের দৌড় প্রতিযোগিতা
খরগোশ আর কচ্ছপের দৌড় প্রতিযোগিতা
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৬ ০৫:৪১:০৩
প্রিন্টঅ-অ+


খরগোশ আর কচ্ছপের দৌড় প্রতিযোগিতা নিয়ে ঈশপের গল্পটি পড়েননি এমন মানুষ খুব কমই আছেন। সেই গল্পে ইচ্ছাশক্তি আর কর্মঠ মানসিকতার কারণে কম গতির হয়েও প্রতিযোগিতায় জিতে যায় কচ্ছপ। কিন্তু দ্রুতগতির হয়েও শুধু আলসেমির কারণে দৌড়ে হারে খরগোশ।

তবে বাস্তবে এমন প্রতিযোগিতা হলে আসলেই কোন প্রাণী জিতবে, তার দারুণ এক চিত্র দেখা গেল থাইল্যান্ডে। ঈশপের গল্পের দ্বারা অনুপ্রাণিত হয়েই দেশটিতে এক পোষা পশুপাখির মেলায় আয়োজন করা হয়েছিল খরগোশ ও কচ্ছপের মধ্যে দৌড় প্রতিযোগিতা। আর ঈশপের লেখনীকে সত্যি প্রমাণ করে বাস্তবেও খরগোশকে হারিয়ে জয়ী হয়েছে কচ্ছপ।

১০ অক্টোবর ব্যতিক্রমী এই প্রতিযোগিতার ভিডিও প্রথম ইউটিউবে আপলোড করেন নিক সিনা নামে এক নারী। এর পর থেকেই তা ভাইরাল হয়ে যায়। ভিডিওতে অসংখ্য মানুষকে খরগোশ ও কচ্ছপের মধ্যকার এই দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, প্রতিযোগিতায় খরগোশ ও কচ্ছপটি একইসঙ্গে দৌড় শুরু করে। কিন্তু মাঝপথে গিয়ে হঠাৎ করেই থেমে যায় খরগোশটি। চারপাশে মানুষের ভিড় দেখে অনেকটাই আয়েশি ভঙ্গিতে সেটি বারবার আশপাশে দেখতে থাকে। কিন্তু কচ্ছপটি তার চলার এতটুকুও থামায়নি। একপর্যায়ে তুমুল হর্ষধ্বনির মধ্যে বিশ্রামরত খরগোশকে পেছনে ফেলে বিজয়ী হয় কচ্ছপ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর