২০১৭ সালে মহাকাশে স্যাটেলাইট পাঠাবে বাংলাদেশ!
২০১৭ সালে মহাকাশে স্যাটেলাইট পাঠাবে বাংলাদেশ!
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৬ ০৫:১৫:১৭
প্রিন্টঅ-অ+


মহাকাশে নিজস্ব স্যাটেলাইট স্থাপন ও মহাকাশ গবেষণার উপর জোর দিচ্ছে বাংলাদেশ। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ কথা বলেন। তিনি বলেন, আমরা আশা করছি ২০১৭ সালের শেষ নাগাদ এই স্যাটেলাইট মহাকাশে পাঠাতে সক্ষম হব।

মহাকাশের শান্তিপূর্ণ ব্যবহারের উপর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম সেশনের ৪র্থ কমিটির সভায় মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মনিটরিংসহ অন্যান্য উন্নয়নমূলক প্রয়োজনে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন বিষয়ে বিনিয়োগ করছে।

মাসুদ বিন মোমেন আরো বলেন, প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সামগ্রিক নাগরিক পরিষেবা বাড়াতে বর্তমান সরকার স্যাটেলাইট কমিউনিকেশন, ভূ-পর্যবেক্ষণ ব্যবস্থা ও স্যাটেলাইট নেভিগেশন টেকনোলজি সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক সহযোগিতা ও বিনিয়োগ বৃদ্ধিতে পদক্ষেপ নিয়েছে। এ সকল দিক বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রথম স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১’ উৎক্ষেপণের কাজ হাতে নিয়েছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর