আমি চাই, সবাই নতুন নেতা নির্বাচন করুক- আসন্ন কাউন্সিল নিয়ে শেখ হাসিনা
আমি চাই, সবাই নতুন নেতা নির্বাচন করুক- আসন্ন কাউন্সিল নিয়ে শেখ হাসিনা
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-১৬ ০২:৩৪:১০
প্রিন্টঅ-অ+


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘১৯৮১ থেকে ২০১৬। ৩৫ বছর। আর কত? আমি চাই, সবাই নতুন নেতা নির্বাচন করুক।’ দলের ২০তম সম্মেলন ও নতুন নেতা নির্বাচন প্রসঙ্গে শনিবার আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় এ কথা বলেন তিনি।

বিকালে গণভবনে অনুষ্ঠিত ওই সভায় শেখ হাসিনা বলেন, ‘বঙ্গবন্ধু একটা চারা লাগিয়েছেন। এই দলটা এখন মহীরুহ। আমি চাই, আপনারা নতুন চারা লাগান।’

উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন উপলক্ষেই দীর্ঘ চার বছর পর গণভবনে শনিবারের সভা আহ্বান করা হয়।

সভায় বিএনপি ও দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, ‘বিদেশি কোনও অতিথি এলেই দেখা করে গণতন্ত্র নেই বলে নালিশ করে আসে। গণতন্ত্রের ডেফিনেশন (সংজ্ঞা) কী, বলতে পারে কিনা আমার সন্দেহ। গণতন্ত্র বানান করতে পারবে কিনা, তা নিয়েও সন্দেহ আছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে গণতন্ত্র নেই- এ কথা আজ শুনতে হয়! আশ্চর্য লাগে, কাদের মুখ থেকে এ কথা শুনতে হয়! যারা ৭৫-এর পর অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, জিয়া ক্ষমতায় এসে সংবিধান লঙ্ঘন করেছে, আর্মি রুলস লঙ্ঘন করেছে, অবৈধভাবে ক্ষমতা দখল করে অবৈধ সংগঠন করেছে, সেই সংগঠন বিএনপির মুখ থেকে গণতন্ত্রের সবক শুনতে হয়। এটা জাতির জন্য দুর্ভাগ্যজনক।’

আওয়ামী লীগের জাতীয় কমিটির সর্বশেষ সভা হয় ১৯তম সম্মেলনের আগে; ২০১২ সালের ১৩ অক্টোবর। গঠনতন্ত্র অনুযায়ী, ছয় মাস পরপর জাতীয় কমিটির সভা হওয়ার কথা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর