রাজশাহীতে গণপূর্তের প্রকৌশলী অপহরণের ঘটনা এখনও অন্ধকারে
রাজশাহীতে গণপূর্তের প্রকৌশলী অপহরণের ঘটনা এখনও অন্ধকারে
২০১৬-১০-১৪ ১৬:৫৪:১২
প্রিন্টঅ-অ+


গণপূর্ত অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী নফিজ আহম্মেদ অপহরণের ঘটনা নিয়ে এখনও অন্ধকারেই হাঁটছে পুলিশ। তারা বলছে, অপহরণের সময় সাধারণত যেসব আলামত থাকে তার কোনোটিই নেই। এটি একটি ক্লুলেস ঘটনা।

তাই এখনও বিষয়টির কূল কিনারা পাওয়া যায়নি। তবে পুলিশ তার পরিবারের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছে, গুলশানে জঙ্গি হামলার আগে নিউ জেএমবির তহবিলে ৬০ লাখ টাকা অর্থের যোগানদাতা ডা. রোকন প্রকৌশলী নফিজের আত্মীয়। রোকন সপরিবারে বিদেশে পলাতক। এই অপহরণের ঘটনার সঙ্গে কোনও ধরনের জঙ্গি কানেকশন আছে কিনা তাও বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

পুলিশের ধারণা, পরিবার থেকে বিচ্ছিন্ন করতে জঙ্গিরা এই অপরহণের নাটক সাজাতে পারে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে প্রকৌশলী নফিজের বাবা-মা ও স্ত্রী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামের সঙ্গে দেখা করেছেন। এসময় তারা তাকে উদ্ধারের জোর দাবি জানান। কোনো অভিযোগে আইন-শৃংখলাবাহিনী তাকে তুলে নিয়ে গেলেও তাকে আদালতে সোর্পদেরও অনুরোধ জানান তারা।

তাকে উদ্ধারে সব রকমের চেষ্টা চলছে বলে নফিজের পরিবারের সদস্যদের আশ্বস্ত করেন পুলিশ কমিশনার।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে সিএন্ডবি মোড়ে রাজশাহী গণপূর্ত বিভাগীয় কার্যালয়ের প্রধান ফটক থেকে উপ-সহকারী প্রকৌশলী নফিজকে অস্ত্রের মুখে অপহরণ করে দুর্বৃত্তরা। তিনি নগরীর বালিয়াপুকুর এলাকায় বসবাস করেন।

প্রকৌশলী নফিজ উদ্দিনের বাবা আবদুল মান্নান মঙ্গলবার রাত সাড়ে ১১টায় ছেলেকে অপহরণের অভিযোগ দেন রাজপাড়া থানায়। আবদুল মান্নান জানান, ঘটনার পর থেকে তার ছেলের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। কেউ মুক্তিপণও দাবি করেনি।


প্রকৌশলী নফিজের বাবা আবদুল মান্নান তার অভিযোগে বলেন, তার ছেলে গণপূর্ত বিভাগের উপ-সহকারি প্রকৌশলী নফিজ উদ্দিন।

মঙ্গলবার অফিসের কাজ শেষে সন্ধ্যার পর বাসায় যাওয়ার জন্য অফিস থেকে বের হন। অফিসের প্রধান ফটকে পৌঁছামাত্র আগে থেকে অপেক্ষমান ৫-৬ দুর্বৃত্ত একটি কালো রংয়ের হাইস মাইক্রোবাসে তুলে নিয়ে দ্রুত বেরিয়ে যায়।

রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ জানান, প্রকৌশলীকে উদ্ধারের জন্য পুলিশ সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। কিন্তু অপহরণকারীদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। প্রকৌশলীকেও উদ্ধার করা যায়নি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর