জাদুঘর থেকে ব্রেইন চুরি করে অনলাইনে বিক্রি!
জাদুঘর থেকে ব্রেইন চুরি করে অনলাইনে বিক্রি!
২০১৫-১১-২৬ ২১:০৬:২৫
প্রিন্টঅ-অ+


একটি চিকিৎসাবিষয়ক যাদুঘর থেকে মানুষের মস্তিস্ক চুরি করে সেটা অনলাইনে বিক্রি করলেন ডেভিড চার্লস নামে যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা প্রদেশের মারিয়ন কাউন্টির এক নাগরিক। আর এজন্য এক বছরের কারাদণ্ডও পেয়েছেন তিনি।

ইন্ডিয়ানা প্রদেশের পাবলিক প্রসিকিউটর অ্যান্থনি ডিয়ার বলেন, ডেভিড চার্লস তার বিরুদ্ধে আনা ছয়টি অভিযোগের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন যার একটি ছিলো মানব মস্তিস্ক চুরি।

মারিয়ন কাউন্টির প্রসিকিউটর কার্যালয় থেকে জানানো হয়, ২৩ বছর বয়সী ডেভিড বেশ কয়েকবার ইন্ডিয়ানা মেডিকেল হিস্টোরি মিউজিয়াম থেকে ব্রেইন ও মানবকোষ চুরির চেষ্টা করেন। ২০১৩ সালের ডিসেম্বরে চার্লসকে গ্রেপ্তার করা হয়। তিনি মস্তিস্ক সম্বলিত ছয়টি জার অনলাইন শপিং সাইট ‘ইবে’তে ৬০০ ডলারে বিক্রি করেন। মূলত: সেখান থেকেই পুলিশে খবর দেয়া হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ১৮৪৮ সালে স্থাপিত এই ইন্ডিয়ানা মেডিকেল হিস্টোরি মিউজিয়াম নামের যাদুঘরটি আগে মানসিক চিকিৎসাকেন্দ্র ছিল। এরপর এটি জাদুঘর হিসেবে তৈরি করা হয় এবং মস্তিস্কসহ মানবদেহের অন্যান্য অঙ্গ জমা রাখা হয়। দ্য ইন্ডিপেন্ডেন্ট

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর