বাটলার আউট হলে নীরব ছিলো গ্যালারি!
বাটলার আউট হলে নীরব ছিলো গ্যালারি!
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-১৩ ১৭:০৯:০০
প্রিন্টঅ-অ+


টাইগার অধিনায়ক মাশরাফির বলে বোল্ড হয়ে ফিরলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বরাবরের মতোই উল্লাস ধ্বনীতে উন্মত্ত হওয়ার কথা ছিলো ভক্ত-দর্শকদের। কিন্তু ২৫ রান করা বাটলার আউট হলেও নীরবই ছিলো গ্যালারি। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তার আচরণে ক্ষুদ্ধ টাইগার সমর্থকদের এটাই জবাব বলে ধরে নেয়া যায়। ফেসবুক লাইভে প্রাপ্ত দর্শক মতামতের পরে তৈরি হওয়া নীরব থাকা প্রস্তাবের আহ্বানে সাড়া দিয়েছে চট্টগ্রামের দর্শক।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেও পার পেয়ে যাওয়া বাটলারের প্রতি বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের রাগটা স্বাভাবিক। পরে একটা ফেসবুক লাইভ অনুষ্ঠানে ফেসবুক বন্ধু রাকিব হোসাইন হেমন্ত একটা প্রস্তাব দেন যেনো ‘পরের ম্যাচে বাটলার আউট হলে পুরো গ্যালারি মুখে আঙুল দিয়ে চুপ হয়ে যাবে! পিন-পতন নিরব হয়ে যাওয়ার ভংগি হতে হবে সেটা! সমস্যা না থাকলে যোগ দেবেন ক্রিকেটাররাও’।

তবে এক্ষেত্রে দর্শকেরা মুখে আঙ্গুল দিয়েছিলো কিনা তা বুঝা যায়নি। কারণ ক্যামেরা সেসময় গ্যালারিতে ফোকাস করেনি। তবে নীরবতা ছিলো লক্ষ্য করার মতো। আর মাঠেও খেলোয়াড়রা তেমন আনন্দ উৎযাপন করেনি। তবে মুখে আঙ্গুল দেয়নি খেলোয়াড়রা।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কথিত `অসৌজন্যমূলক‘ আচরণের জন্য বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানকে জরিমানা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে, ঘটনার কেন্দ্রে থাকা ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলারকে শুধু সতর্ক করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

রোববার বাংলাদেশের ৩৪ রানে জেতা ম্যাচে ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে এলবিডব্লিউ করেন তাসকিন আহমেদ। কিন্তু অনফিল্ড আম্পায়ার প্রথমে তাকে আউট দেননি। বাংলাদেশর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আম্পায়ারের সিদ্ধান্ত পুনঃবিবেচনা করার জন্য একটি রিভিউ নেন। থার্ড আম্পায়ার যখন রিভিউ সিদ্ধান্ত দিচ্ছিলেন তখন ড্রেসিং রুম থেকে বাংলাদেশের খেলোয়াড়রা সিগন্যাল পেয়ে যান যে এটা আউট। বাটলারের দিকে তাকিয়ে তারা উদযাপনও শুরু করেন। সেটা ভাল লাগেনি ইংলিশ অধিনায়কের। কড়া প্রতিক্রিয়া দেখান বাটলারও।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর